কোভিডের জেরে সারা দেশে সাইয়ের গেটে তালা, বাদ গেল না সল্টলেক সাই-ও

0

দ্য ওয়াল ব্যুরো: করোনা আতঙ্ক গ্রাস করছে সমগ্র দেশকে। বিশেষজ্ঞদের মতে, গত দু’বারের করোনা ঢেউয়ের চেয়ে এবার বেশি সংক্রমিত হচ্ছে মানুষ। যার জেরে একটা চাপা আতঙ্ক তৈরি হয়েছে।

ক্রীড়াক্ষেত্রও এর ব্যতিক্রম নয়। বিসিসিআই ঘরোয়া ক্রিকেট বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। সব খেলার টুর্নামেন্ট কার্যত বন্ধ, একমাত্র হচ্ছে আইএসএল। তার মধ্যেই সোমবার ভারতের ক্রীড়ামন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে, সারা ভারতের সাই কেন্দ্র বন্ধ করে দেওয়ার।

যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, ততদিন সাইয়ের গেটে তালা ঝুলবে। সারা দেশ জুড়ে ৬৭ টি সেন্টার আপাতত বন্ধ করে দিল কেন্দ্রমন্ত্রক। তবে সমস্ত ক্রীড়াবিদরা বায়ো বাবলেই থাকবেন। এই সিদ্ধান্ত অবশ্যই ন্যাশনাল সেন্টার ফর এক্সেলেন্স সেন্টারগুলোকে কোনও ভাবেই প্রভাব ফেলবে না।

বেঙ্গালুরু এবং পাতিয়ালার এই সেন্টারগুলো খোলা থাকবে। এখানে নিজেদের প্রস্তুতি সারতে পারবেন ‘এলিট’ আ্যাথলিটরা। বিভিন্ন রাজ্যের তরফে করোনার কথা মাথায় রেখে যে নির্দেশিকা দেওয়া হয়েছে তার কথা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও কলকাতা সাই কেন্দ্রে অভিভাবকদের জানানো হয়েছে, তাঁরা সপ্তাহে একদিন শিক্ষার্থিদের নিয়ে এসে কোচদের সঙ্গে কথা বলতে পারবেন। সারাবছর ধরেই নামীদামি অ্যাথলিটরা সাইতে প্রস্তুতি নিয়ে থাকেন।

সাই কেন্দ্রে অ্যাথলেটিক্স, জুডো, জিমনাস্টিক্সের ভাল কোচিং সেন্টার রয়েছে। বিদেশে এই মুহূর্তে দেশের ভালমানের অ্যাথলিটরা কোচিং নিচ্ছেন। যাঁরা দেশে রয়েছেন, তাঁদের ক্ষেত্রে বলে দেওয়া হয়েছে, ইচ্ছে করলে তাঁরা সাইতে একান্তে কোচিং নিতেই পারেন। তার আগে তাদের দিল্লি থেকে মন্ত্রক থেকে অনুমতি নিতে হবে।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.