ইস্টবেঙ্গলে সই করলেন ষষ্ঠ বিদেশী, মদরিচের একদা সতীর্থ স্ট্রাইকার

দ্য ওয়াল ব্যুরো: আসার কথাই ছিল, তাতে সিলমোহর পড়ল। ইস্টবেঙ্গলে (East Bengal) সই করলেন ক্রোয়েশিয়ার (Croatian) নামী স্ট্রাইকার (striker) আন্তোনিও পেরোসেভিচ (Perosevic)। যিনি ২০১৭ সালে ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে খেলেছেন লুকা মদরিচদের সঙ্গে।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে ক্রোয়েশিয়ার তারকা ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি স্বাক্ষর করার কথা ঘোষণা করেছে ইস্টবেঙ্গল। আপাতত এক বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে যোগ দিলেন ২৯ বছর বয়সী তারকা।

সই করার পর পেরোসেভিচ বলেন, ‘‘এসসি ইস্টবেঙ্গলের সমর্থকদের কথা অনেক শুনেছি। সেই কারণেই এই ক্লাবে সই করলাম। এই ক্লাবের জার্সি পরে মাঠে নামার অপেক্ষায় রয়েছি।’’

আরও পড়ুন: দ্বিতীয় হুগলি সেতুতে চায়না মাঞ্জায় লেগে বাইক দুর্ঘটনায় রক্তাক্ত ময়দানের তরুণ কোচ

ক্রোট স্ট্রাইকার জানেন, এটিকে মোহনবাগানের সঙ্গে ডার্বির গুরুত্ব। হয়তো তাঁকে কোচ ম্যানুয়েল দিয়াজ জানিয়েছেন। সেই রোমাঞ্চ থেকেই জানিয়েছেন, ‘‘আমি এই ক্লাবের ইতিহাস সম্পর্কে জানি। কোচ, দলের সতীর্থদের সঙ্গে দেখা করতে মুখিয়ে রয়েছি। এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি ম্যাচের কথা শুনেছি। এই ধরনের ম্যাচে ভাল খেলার জন্য ফুটবলাররা মুখিয়ে থাকে। আমি জানি, এই ম্যাচে ভাল খেললে তা থেকেই একটা প্রেরণা আসে।’’

হাঙ্গেরির নামী ক্লাব উজপেস্টে গত বছর খেলেছিলেন পেরোসেভিচ। গত বছর উজপেস্টের হয়ে ১৩টি ম্যাচ খেলেছিলেন তিনি। ক্রোয়েশিয়ার ওসিজেকের অ্যাকাডেমি থেকে উঠে আসা তাঁর।

২০১০ সালে ওসিজেকের সিনিয়র টিমে সই করেন পেরোসেভিচ। ৭ বছর খেলেছেন সেই ক্লাবে। প্রায় দেড়শটি ম্যাচ খেলেছেন তাদের হয়ে। ২০১৭ সালে জাতীয় দলের হয়ে ২টি ম্যাচ খেলেন তিনি। মদরিচ, মানদুকিচদের দেশের এই ফুটবলার হাঙ্গেরির পুসকাস অ্যাকাডেমিয়াতেও খেলেছেন এক বছর।

এর আগে লাল হলুদে যে পাঁচ বিদেশী সই করেছেন, তাঁরা প্রত্যেকেই ইউরোপের ফুটবলার। যেহেতু কোচ দিয়াজ স্প্যানিশ, তাই তিনি নিয়েও আসছেন ইউরোপ থেকে। এর আগে স্লোভেনিয়া, অস্ট্রেলিয়া থেকেও ডিফেন্ডার, মিডফিল্ডার এসেছেন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More