শ্রীকান্তসহ সাত তারকার করোনা, তবুও চলবে ইন্ডিয়ান ওপেন! বিতর্কে কর্তারা

0

দ্য ওয়াল ব্যুরো: করোনা ভাইরাসের প্রভাবে খেলার দুনিয়ায় আশঙ্কার বাতাবরণ সৃষ্টি হয়েছে। আইএসএল যেমন অনিশ্চিত, তেমনি ব্যাডমিন্টনের নামী টুর্নামেন্ট ইন্ডিয়ান ওপেনের ভবিষ্যৎ নিশ্চিত নয়। কারণ কিদাম্বি শ্রীকান্তসহ ভারতের সাত ব্যাডমিন্টন তারকা করোনায় আক্রান্ত। তাঁরা হলেন, অশ্বিনী পাপ্পা, ঋতিকা থাকের, তৃষা জলি, মিঠুন মঞ্জুনাথ, সিমরন আমন সিং এবং খুশি গুপ্তা।

ভারতীয় ব্যাডমিন্টন সংস্থার কর্তারা অবশ্য জানিয়েছেন, করোনা হলেও টুর্নামেন্ট বন্ধ হবে না। তাতে পুরো সূচী বদলে যেতে পারে। যাঁরা কোভিডে আক্রান্ত, তাঁদের বাদ দিয়েই হবে আসর। সেরকম হলে ডাবলস পার্টনার বদলে খেলতে পারবেন তারকারা।

এই কারণে ব্যাডমিন্টন কর্তারা নানা প্রশ্নের মুখে। তাঁরা কী করে সংক্রমণের মধ্যে টুর্নামেন্ট চালাবেন, সেই নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। প্রসঙ্গত, এই ওপেনে খেলছেন পিভি সিন্ধু, সাইনা, লক্ষ্য সেনদের মতো নামীরাও। সাইনা এদিন হেরে ছিটকে গিয়েছেন, অন্যদিকে সিন্ধু শেষ আটে চলে গিয়েছেন।

এদিকে, তার মধ্যে আবার পাতিয়ালায় জাতীয় বক্সিং শিবিরে মোট ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ওই বক্সারদের রাখা হয়েছে আইসোলেশনে। আক্রান্ত বক্সারদের মধ্যে রয়েছেন বর্তমান যুব চ্যাম্পিয়ন শচীন, ২০১৭ সালে জাতীয় যুব সেরা মহম্মদ ইতাশ খান-সহ বারোজন।

পুরুষ বক্সিং দলের কোচ নরেন্দ্র রানা, কো অর্ডিনেটর সিএ কুত্তাপ্পাও সংক্রমিত।  কুত্তাপ্পা ফের আক্রান্ত হয়েছেন। ১৪ মার্চ পর্যন্ত এই শিবির চলার কথা। এশিয়ান গেমস ও যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি চলছিল শিবিরে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.