মালিঙ্গাকে ছাপিয়ে অলরাউন্ডারদের শীর্ষে শাকিব, গড়লেন বিশ্বরেকর্ডও

1

দ্য ওয়াল ব্যুরো: টোয়েন্টি ২০ (Twenty 20) বিশ্বকাপের (World Cup) মঞ্চে বিশ্বরেকর্ড গড়লেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বাংলাদেশের নামী তারকা এদিন প্রথম ম্যাচেই ১০৮টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকায় শীর্ষে চলে গেলেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১০৭ উইকেট নিয়ে শীর্ষে ছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। এবার বিশ্বকাপের প্রথম ম্যাচেই তাঁকে পেছনে ফেলে বিশ্ব রেকর্ডটা নিজের দখলে নিলেন শাকিব।

বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের রিচি বেরিংটনের উইকেট নিয়ে মালিঙ্গার পাশে বসেন তিনি। এরপর মাইকেল লিস্ক-এর উইকেট নিয়ে নজির গড়েছেন, তাঁর নামের পাশে ১০৮টি শিকার।

আন্তর্জাতিক মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে ছিলেন উইকেটশূন্য। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএলে ফাইনালেও উইকেট ছিল না। দেশের হয়ে ঝলসে উঠলেন।

টস জিতে বোলিং করতে নেমে ইনিংসের ১১তম ও নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানেন শাকিব। যার সুবাদে তার উইকেটসংখ্যা বেড়ে হয়েছে ১০৮ এবং ছাড়িয়ে গেছেন ১০৭ উইকেটের মালিক মালিঙ্গাকে।

শাকিব ও মালিঙ্গা ছাড়া টি ২০ ক্রিকেটে একশো উইকেট কেউ পাননি। তবে খুব কাছেই রয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। তিনি মাত্র ৫১ ইনিংসে নিয়েছেন ৯৫টি উইকেট।

You might also like
Leave A Reply

Your email address will not be published.