রুট, লিচের দাপটে ধরাশায়ী ভারত, ইংল্যান্ডকে প্রথম ওভারেই জোড়া ধাক্কা অক্ষরের

0

দ্য ওয়াল ব্যুরো: দ্বিতীয় দিনের প্রথম সেশনে ভারতের টার্গেট ছিল বেশি রান তুলে ম্যাচকে ইংল্যান্ডের হাত থেকে দূরে নিয়ে যাওয়া। কিন্তু আখেরে হল উল্টোটা। ইংল্যান্ডের দুই স্পিনার জ্যাক লিচ ও জো রুটের দাপটে ভেঙে পড়ল ভারতের মিডল অর্ডার। একটা সেশনও পুরো খেলতে পারলেন না ভারতীয় ব্যাটসম্যানরা। তার ফলে লিড নিলেও চাপে ভারত। ম্যাচ ফিরেছে ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই ইংল্যান্ডকে জোড়া ধাক্কা দিয়ে ম্যাচ জমিয়ে দিয়েছেন অক্ষর পটেল।

এদিন দিনের প্রথম ওভারেই জেমস অ্যান্ডারসনকে দুটো চার মেরে নিজের খেলার ধরন স্পষ্ট করে দেন রোহিত শর্মা। কিন্তু উল্টোদিকে স্পিনের সামনে নড়বড়ে দেখাল রাহানেকে। লিচের বল এলবিডাবলু হয়ে ফিরলেন রাহানে। দু’ওভার পরেই ভারতকে সবথেকে বড় ধাক্কা দিলেন লিচ। রোহিতকে ৬৬ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরালেন তিনি।

মিডল অর্ডারে ঋষভ পন্থ ও অশ্বিনের কাছে ভাল ব্যাটিং আশা করেছিল ম্যানেজমেন্ট। কিন্তু ১ রান করেই আউট হলেন পন্থ। ওয়াশিংটন সুন্দর ও অক্ষর পটেল খাতা খুলতে পারেননি। এক ওভারেই দু’জনকে ফেরান রুট।

কিছুটা চেষ্টা করেছিলেন অশ্বিন। তার দৌলতেই ইংল্যান্ডের থেকে কিছুটা লিড নিতে সক্ষম হয় ভারত। কিন্তু ১৭ রানের মাথায় রুটের বলে সুইপ মারতে গিয়ে ক্যাচ দিয়ে আউট হন অশ্বিন। রুটের বলেই জশপ্রীৎ বুমরাহ আউট হতেই ১৪৫ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস।

মাত্র ৮ রান দিয়ে ৫ উইকেট নিলেন ইংল্যান্ডের অধিনায়ক রুট। অন্যদিকে জ্যাক লিচ ৪ উইকেট নেন। প্রথম ইনিংসে ৩৩ রানের লিড পায় ভারত।

দ্বিতীয় ইনিংসের শুরুটাও অবশ্য ভাল হয়নি ইংল্যান্ডের। প্রথম ওভারেই দুই ব্যাটসম্যানকে আউট করেন অক্ষর পটেল। ফলে চাপ বেড়েছে রুটদের উপর। এখন দেখার দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে কত কম রানে বেঁধে রাখতে পারেন ভারতীয় বোলাররা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.