আই লিগ এবারও হবে কলকাতায়, চুলোভাকে সই করিয়ে চমক মহামেডানের

দ্য ওয়াল ব্যুরো: আইএসএলের দাপটে আই লিগ তার জৌলুস হারিয়েছে। তারপরেও ফেডারেশন তার ‘ছোট ছেলে’ আই লিগ নিয়ে সভা করল শনিবার দুপুরে। ওই ভিডিও কনফারেন্সেই সিদ্ধান্ত হয়েছে, এবারও আই লিগ হবে কলকাতায়। মোট ১৩ দলের লিগ হবে। এবার লিগে থাকবে অবনমনও।

গত মরসুমে সাফল্যের সঙ্গে কলকাতায় আই লিগের ম্যাচ হয়েছিল। তাই এ বছরও কলকাতাকেই আই লিগের ভেনু হিসেবে বেছে নিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন কর্তারা।

লিগের ১৩ দল একে অপরের বিরুদ্ধে খেলার পর টেবিলের প্রথম ৭ দল খেলবে চ্যাম্পিয়নশিপ রাউন্ড। বাকি ৬ দল খেলবে রেলিগেশন রাউন্ড।

ডিসেম্বরের মধ্যবর্তী সময় থেকেই শুরু হবে আই লিগ। ফেডারেশন কর্তারা জানিয়েছেন, তারা এই বিষয়ে রাজ্য সরকার ও আইএফএ-র সঙ্গে কথা বলে নেবেন।

লিগ কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়, এ মরসুমের আই লিগে অবনমন থাকছে। কোভিড পরিস্থিতির জন্য গত বছর অবনমন হয়নি কোনও দলের। তবে এ বছর অবনমন থাকছে। টুর্নামেন্টের কোয়ালিফাইং রাউন্ড হবে ১০ দলের। খেলা বেঙ্গালুরুতে।

এদিকে, শনিবারই মহামেডান স্পোর্টিংয়ের পক্ষে সই করলেন ফুলব্যাক লালরাম চুলোভা। তাঁকে ইস্টবেঙ্গল থেকে ছিনিয়ে নিল। ২০১৬-১৭ মরসুমের আই লিগে আইজল এফসি-র হয়ে নজর কাড়েন এই ডিফেন্ডার।

এরপর দুই বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করেন তিনি। ২০১৭-১৮ মরসুমে ইস্টবেঙ্গল কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়। ২০১৯-২০ মরসুমে তিনি মোহনবাগানে সই করেন এবং আই লিগ চ্যাম্পিয়ন হন। কিন্তু মোহনবাগানের প্রথম দলে সুযোগ পাচ্ছিলেন না। লাল হলুদ শিবিরে যোগ দিয়েও চোট সমস্যায় ভুগছিলেন। তাঁকে কোনও ম্যাচেই খেলালনি ফাউলার। সেই কারণে মহামেডানে নয়া চ্যালেঞ্জ নেবেন এই তারকা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More