ক্রোয়েশিয়ায় শুটিং বিশ্বকাপে সোনা এনে দিলেন রাহি, ব্যর্থ হলেন মনু ভাকের

0

দ্য ওয়াল ব্যুরো: টোকিও অলিম্পিকের আগে ভারতের লক্ষ্যভেদে সফল হচ্ছেন একে একে অনেক তারকা। তিরন্দাজি বিশ্বকাপে দীপিকা কুমারির নিদারুণ সাফল্যের পরে এদিন শুটিং বিশ্বকাপে সোনা পেলেন রাহি সার্নোবত। সোমবার আবার দীপিকা বিশ্ব তিরন্দাজির ক্রম তালিকায় শীর্ষ স্থান অর্জন করেছেন।

ক্রোয়েশিয়ার ওজিসেকে নামক শহরে হওয়া এই মেগা টুর্নামেন্টে ভারতের নামী শুটার রাহি মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে সোনা জিতেছেন। রাহি জিতলেও এই ইভেন্টেই সাত নম্বরে শেষ করেছেন ভারতের অপর এক শুটার মনু ভাকের।

কোলাপুরের রাহি ২৫ মিটার পিস্তল ইভেন্টে ৩৯ পয়েন্ট নিয়ে প্রথম স্থান দখল করেন। দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সের ম্যাটহিল্ডে লামোলের থেকে ৮ পয়েন্টের ব্যবধানে সোনা জেতেন রাহি। তৃতীয় স্থানে থাকা রাশিয়ার ভিটালিনা বাতসরাশকিনা ২৮ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন।

ভারতের তারকা শুটার মনু ভাকের ১১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ইভেন্ট শেষ করেন। তবে মনু ইতিমধ্যেই ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড দলের ইভেন্টে সৌরভ চৌধুরির সঙ্গে রুপো পেয়েছেন এবং ভারতীয় মহিলা পিস্তল দলের হয়ে সার্নোবত ও যশস্বিনী দেশওয়ালকে সঙ্গে নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন।

শুটিং বিশ্বকাপের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালের যোগ্যতা অর্জন পর্বে ৫৯১ পয়েন্ট অর্জন করেছিলেন রাহি। দ্বিতীয় হয়ে ফাইনালে খেলতে নেমেছিলেন তিনি। টোকিও অলিম্পিকের আগে রাহির এই পারফরম্যান্স পদক জয়ের আশা দেখাচ্ছে, এটা বলাই যেতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.