কোভিডের কারণে বাতিল হতে পারে শ্রীলঙ্কা সফর, কোচ দ্রাবিড়ের অভিষেক পিছিয়ে যাচ্ছে!

1

দ্য ওয়াল ব্যুরো: রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের কোচ হিসেবে অভিষেক কি পিছিয়ে যেতে চলেছে? সেরকমই আভাস পাওয়া যাচ্ছে। কারণ ভারতের শ্রীলঙ্কা সিরিজ কোভিডের কারণে বাতিল হতে পারে। বোর্ড সূত্রে তেমনই খবর পাওয়া গিয়েছে।

ইতিমধ্যেই ভারতীয় বোর্ড যা আভাস দিয়েছে, তাতে দুটি ভারতীয় দল গঠন হতে পারে। একটি দলের অধিনায়ক থাকবেন বিরাট কোহলি, অন্য দলের নেতা হতে পারেন শিখর ধাওয়ান কিংবা শ্রেয়স আইয়ার।

ভারতীয় দল জুন মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনাল ম্যাচ খেলতে নামবে। তারপরেই তারা ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। সেই দলের কোচ থাকবেন রবি শাস্ত্রী।

পাশাপাশি ভারতের দ্বিতীয় দল খেলতে যেত শ্রীলঙ্কা সফরে। ওই দেশে তিনটি ওয়ান ডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা টিম ইন্ডিয়ার। আগামী ১৩ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ভারতের পরের ম্যাচ দু’টি যথাক্রমে ১৬ ও ১৯ জুলাই। টি-টোয়েন্টি সিরিজ শুরু ২২ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২৪ ও ২৭ তারিখ। যা খবর, ৫ জুলাই শ্রীলঙ্কা পৌঁছনোর কথা ভারতীয় দলের। ফিরবে ২৮ জুলাই।

ওই দলের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়, তাই শোনা গিয়েছিল। কিন্তু শ্রীলঙ্কা সফর না হলে কী দ্রাবিড়কে কোচ করা হবে, সেই নিয়ে উঠল প্রশ্ন। কারণ সম্প্রতি কোভিড ভাইরাসের দাপট শ্রীলঙ্কা দ্বীপরাষ্ট্রেও। তাই ভারতীয় দল সেখানে যেতে পারবে কিনা প্রশ্ন। দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা অত্যন্ত উদ্বেগজনক।

একদিকে ভারতীয় স্ট্রেন নিয়ে ভাবনা রয়েছে, পাশাপাশি বিমান যাত্রার বিষয়, কারণ ভারত-কলম্বো বিমান পরিষেবা বন্ধ, তাই ভারতীয় দল কী করবে, সেটাই আলোচনার বিষয়। এক বোর্ড কর্তা জানান, ‘‘আমরা শেষপর্যন্ত দেখব সিরিজ যদি করা যায়। শ্রীলঙ্কা প্রশাসন ও বোর্ডের সঙ্গে কথা বলে দ্রুত সিদ্ধান্ত জানাব।’’

You might also like
Leave A Reply

Your email address will not be published.