মোহনবাগানকে আটকে দিতে আজ হুমকিও দিচ্ছেন জামশেদপুর এফসি-র কোচ

দ্য ওয়াল ব্যুরো: একটা দল পরপর তিনটি ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে, অন্য  দলটি তাল ঠুকছে কিভাবে এটিকে-মোহনবাগানের মতো বড় দলকে হারিয়ে বাজিমাত করা যায়।

এটিকে- মোহনবাগান কোচের চিন্তা দলের মাঝমাঠে, প্রথমার্ধে প্রবীর দাসের খেলা তেমন কার্যকর নয়, তিনি বিরতির পরে ছন্দে ফিরছেন, কিন্তু প্রতি ম্যাচে ওই একই ছক খেটে যাবে, তাও নয়। তাই সোমবার সন্ধ্যায় তিলক ময়দানে যে ম্যাচটি খেলতে নামছে হাবাসের দল, সেখানে প্ল্যান বি-ও ভেবে রাখার কাজ চলছে।

জামশেদপুর এখনও পর্যন্ত এমন কিছু করেনি, মনে হবে তারা জায়ান্ট কিলার। কিন্তু তাদের দলে এমন এক স্ট্রাইকার রয়েছেন, যিনি ম্যাচের রং বদল করে দিতেই পারেন। অনেকেই মনে করছেন, ম্যাচটিতে রয় কৃষ্ণের সঙ্গে সমানে টক্কর হবে ভালকিসের।

ধারে ভারে অনেকটা এগিয়ে থাকলেও জামশেদপুর এফসি-র কোচ ওয়েন কয়েল বিপক্ষ দলের বিষদাঁত ভেঙে দিতে তৈরি। তাই বলে রেখেছেন, ‘‘চলতি টুর্নামেন্টে দব দলের পার্থক্য উনিশ-বিশ, তাই কেউ যদি ভেবে নেয় মাঠে নামলেই জয় আসবে, তা হবে না। কারণ আমাদের ছেলেরাও সমানে তৈরি।’’

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে নামার আগে আইএসএলের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে ওয়েন বলেছেন, ‘‘প্রত্যেকটা ম্যাচই আমাদের কাছে চ্যালেঞ্জের। মোহনবাগান বড় দল হতে পারে, কিন্তু এও ঠিক, আমরাও খারাপ খেলছি চলতি লিগে। হয়তো ম্যাচ জিততে পারছি না, কিন্তু ওই ড্র-গুলিকে জয়ে রূপান্তরিত করতে হবে। আমাদের লক্ষ্য এটিকে-মোহনবাগানের বিজয়রথ থামানো।’’ জামশেদপুর এফসি কোচ এও মনে করেন একটা জয়ই তাঁর দলের ছন্দ নিয়ে আসবে। তাই তিনি পইপই করে দলের ফুটবলারদের বলছেন, গোলের সুযোগ গুলিকে কাজে লাগাতে হবে দারুণভাবে।

পাল তোলা নৌকার সারথি স্প্যানিশ কোচ হাবাস মনে করছেন, তাঁর দলের গত তিনটি ম্যাচে জয় পাওয়ার একটাই কারণ, দলের জমাট ডিফেন্স। গোল খেয়ে গেলে পুরো দলই হত্যোদম হয়ে যেতে পারত, তা হয়নি, তাই আবারও এই লক্ষ্যে খেলতে নামব আজ সন্ধ্যায়। তিনি বেশি ভাবছেন দলের সেন্ট্রাল ডিফেন্স নিয়েই। সেই পজিশন থেকেই খেলা ছড়ানোর কথা মিডফিল্ডারদের।

এদিকে, চোটে কাবু ডেভিড উইলিয়ামস আজ সোমবারের ম্যাচ খেলতে না পারলেও পরিবর্ত হিসেবে এদু গার্সিয়া নামতে পারেন। প্রথম একাদশে রয় কৃষ্ণের পাশে শুরু করবেন মনবীরই।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More