ক্যাচ মিসেই ম্যাচ মিস শাকিবদের, শ্রীলঙ্কার কাছে হার বাংলাদেশের

0

দ্য ওয়াল ব্যুরো: স্টিভ ওয়ার সেই উক্তি অমর হয়ে রয়েছে, হার্সেল গিবসকে বলেছিলেন, ‘‘ওহে ক্যাচ মিস করলে, ম্যাচটাই তো মিস হয়ে গেল!’’ রবিবার টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশ (Bangladesh) জোড়া ক্যাচ মিস করে ম্যাচটাও হাতছাড়া করল।

শারজায় শ্রীলঙ্কার (Srilanka) সামনে ১৭২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যই ছুঁড়ে দিয়েছিল টাইগাররা। ৭৯ রানে ৪ উইকেট তুলে নিয়ে একটা সময় জয়ের সুবাসও পেয়ে গিয়েছিল। কিন্তু শেষ রাতে বাজিমাত শ্রীলঙ্কার। তারা জিতল পাঁচ উইকেট, সাত বল আগে থাকতেই।

লিটন দাস যে দুজনের ক্যাচ মিস করেছেন, সেই চারিথ আসালাঙ্কা আর ভানুকা রাজাপাকসেই ম্যাচ হাতে তুলে দিয়েছেন লঙ্কানদের। সুপার টুয়েলভ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই ধাক্কা খেল টাইগার বাহিনী।

আরও পড়ুন: হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে বাংলাদেশ। টাইগারদের হয়ে ৫২ বলে ৬২ রানের অনবদ্য ইনিংস খেলেন নঈম। ৩৭ বলে ৫৭ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন মুশফিকুর রহিমও।

১৭২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভাল হয়নি শ্রীলঙ্কার। একটা সময় ৭৯ রানে ৪ উইকেট খুইয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল লঙ্কা বাহিনী। কিন্তু তখনই ইনিংসের হাল ধরেন আসালঙ্কা এবং রাজাপাক্ষা। বাংলাদেশের বোলারদের পালটা আক্রমণ শানান তাঁরা।

৩১ বলে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন রাজাপাক্ষা। তবে দিনের সেরা ইনিংসটি খেলেন চরিত আসালাঙ্কা। ৪৯ বলে ৮০ রান করে শ্রীলঙ্কাকে জিতিয়ে দেন তিনি। দুই ব্যাটসম্যানকেই আউট করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু ওপার বাংলার ফিল্ডাররা হাতের ক্যাচ ফেলেই ম্যাচটি মাঠে ফেলে এলেন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like
Leave A Reply

Your email address will not be published.