টোকিও অলিম্পিক থেকে সরলেন স্বপ্নের জিমনাস্ট সিমোনে বাইলস

দ্য ওয়াল ব্যুরো: টোকিও অলিম্পিকের দলগত জিমনাস্ট ইভেন্ট থেকে নাম তুলে নিলেন আমেরিকার সিমোনে বাইলস। গত রিও অলিম্পিকে তিনি সোনা পেয়েছিলেন ব্যক্তিগত ও দলগত বিভাগে। কিন্তু এবার তিনি সরলেন অদ্ভুত কারণে, মনে করা হচ্ছে, চোটজনিত সমস্যা তো রয়েইছে, পাশাপাশি মানসিক সমস্যাও রয়েছে।

সিমোনে বাইলস মানে স্বপ্নের জিমনাস্ট, তিনি মানে জিমনাস্টিক্সের শেষ কথা। সেই কিংবদন্তির সরে যাওয়া মানে অঘটনই বলা যেতে পারে। কিছু কিছু ক্রীড়াবিদ থাকেন, যাঁরা অংশ নিলেই মনে হয় চ্যাম্পিয়ন হবেন। বাইলসও তাই।
গত তিনটি অলিম্পিকে বাইলস জিতেছেন, সেই কারণে তিনি নামলে লড়াই একপেশে হয়ে যায়, এমনটাই মনে করা হয় জিমনাস্টিক্সের ক্ষেত্রে।

মঙ্গলবার প্রথম ভল্টের সময় সম্ভবত তাঁর ডান পায়ে চোট লেগেছিল। তার জেরেই ফাইনাল থেকে নাম সরিয়ে নিয়েছেন। কয়েকটি রিপোর্টে দাবি করা হয়, এক প্রশিক্ষকের সঙ্গে অ্যারিয়েক জিমন্যাসটিক্স সেন্টার ছেড়ে বেরিয়ে গিয়েছেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা জিমন্যাস্ট। যদিও আমেরিকার এক কোচকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি জানিয়েছে, ‘চোট-আঘাত সংক্রান্ত কোনও কারণে’ দলগত ইভেন্ট ছেড়ে বেরিয়ে যাননি বাইলস। ওই কোচ জানিয়েছেন যে বাইলসের কিছু মানসিক সমস্যা হচ্ছিল।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More