বাকিদের ব্যর্থতা ঢেকে কেপ টাউনে ফর্মে ফিরলেন বিরাট, দুরন্ত জানসেন

0

দ্য ওয়াল ব্যুরো: রানে ফিরলেন তিনি, ফিরলেন ছন্দে। বিরাট কোহলির ব্যাট আবারও ঝলসে উঠল।

বাকি ব্যাটসম্যানরা ব্যর্থই, সেইসময় মাথা তুলে দাঁড়িয়ে সামনে থেকে দলকে পথ দেখাচ্ছেন ভারত অধিনায়ক। বহুদিন ছন্দে ছিলেন না, মোট ৬০টি ইনিংস হতে গেল, কিন্তু তাঁর ব্যাটে সেঞ্চুরি নেই। কোহলি আউট হতেই ভারতীয় দলের প্রথম ইনিংসও শেষ হয়ে গিয়েছে ২২৩ রানে।

যদিও সতীর্থদের থেকে তিনি কোনও সহায়তা পাননি। দলের দুই ওপেনার কেএল রাহুল (১২), মায়াঙ্ক আগরওয়াল (১৫) রান পাননি। তিনে নামা চেতেশ্বর পূজারা ভরসা দিচ্ছিলেন, কিন্তু ৭৭ বলে ৪৩ রান করে ফিরেছেন জানসেনের বলে। নিশ্চিত হাফসেঞ্চুরি মিস করেছেন পূজারা। রাহানে আবারও ব্যর্থ, তিনি আউট হয়েছেন নয় রানে। তাঁর উইকেট নিয়েছেন রাবাদা।

যাঁর দলে স্থান পাওয়া নিয়ে সংশয় ছিল, সেই ঋষভ পন্থ করেছেন ৫০ বলে ২৭ রান। ঋষভের ব্যাটে চারটি বাউন্ডারি ছিল। অশ্বিনও দুই রানে ফিরে গিয়েছেন।

কেপ টাউনের মাঠ মানেই বাউন্স ও গতিসম্পন্ন উইকেট। সেই পিচে প্রোটিয়া পেসারদের সামলে কোহলির ব্যাটে যেন ছিল অতীতের ছায়া। ১২টি চার ও একটি ছক্কাও মেরেছেন এখনও পর্যন্ত।

সবাই যখন ভাবতে শুরু করেছিল কোহলির সেঞ্চুূরি সময়ের অপেক্ষা। সেইসময় থামলেন ৭৯ রানে রাবাদার বলে কট বিহাইন্ড আউট হয়ে। ২০১টি বল খেলেছেন কোহলি। ভারতের রান সেইসময় ২১২/৯।

প্রোটিয়া বোলারদের মধ্যে সেরা কাগিসো রাবাদাই, তিনি চার উইকেট নিলেন ৭৩ রানে। মূল্যবান উইকেট অবশ্যই কোহলির। রাবাদার সতীর্থ জানসেনও তিন উইকেট নিলেন ৫৫ রানে। ভারতীয় ব্যাটিং ইনিংসের মেরুদন্ড তিনিই ভেঙেছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.