একমাস ধরে চলবে ফুড কার্নিভাল, স্টার জলসায় দারুণ ধামাকা

দ্য ওয়াল ব্যুরো: শীত মানেই বাতাসে নলেন গুড়ের গন্ধ, ভ্যানিলা কেকের সুবাস, রঙ-বেরঙের সবজি।‌ বাহারি রান্নার মনমাতানো ফ্লেভারে শীতের আনন্দ যেন দ্বিগুণ হয়ে যায়। সেই আনন্দ এবার আরও বাড়িয়ে তুলবে স্টার জলসা। ‘ফরচুন রান্নাবান্না’র অনুষ্ঠানেই আসতে চলেছে নতুন চমক। এক মাস ধরে চলছে ফুড কার্নিভাল। বাংলার সেলেব্রিটিদের উপস্থিতিতে মজাদার আড্ডার সাক্ষী যেমন থাকবেন দর্শকরা, তেমনই শিখতে পারবেন নতুন নতুন রেসিপি।

১১ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত মকর সংক্রান্তি উপলক্ষে রয়েছে স্পেশ্যাল এপিসোড। ফুড কার্নিভালে পৌষপার্বণ উপলক্ষে নানারকম মিষ্টি, পিঠের রেসিপি নিয়ে হাজির হবেন অনুষ্ঠানের সঞ্চালিকা ও অভিনেত্রী অপরাজিতা আঢ্য। বাংলার চিরন্তন রেসিপি যেমন থাকবে, তেমনই থাকবে নতুন কিছু টুইস্ট। থাকবে মোতি পিঠে, গোলাপ পিঠে, মুগ ডালের ভাজা পিঠে, চোকো পাটিসাপটা, গকুল পিঠে , আরও অনেককিছু।

বাংলার ভূরিভোজ মানেই ঘটি-বাঙালের দ্বন্দ্ব তো থাকবেই। চিরাচরিত এই দ্বন্দ্বের অবসান যেন কোনও দিন ঘটবে না। তাই ঘটি, বাঙাল দুই দলই স্পেশ্যাল পদ নিয়ে হাজির হবেন ১৮ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত। ‘ঘটি বনাম বাঙাল’ এপিসোডে কিছু কিছু রেসিপিতে থাকবে নতুন চমকও। অভিনেতা সাহেব ভট্টাচার্য এবং পনি দেবীকে গেস্ট হিসেবে দেখা যাবে এই এপিসোডে। নবাবী বেগুন পসন্দ, ভেটকির বাঁধা পাতুরি, চিংড়ির অম্বল, মাংসের মালপোয়া, মুরগির মুইঠা সহ থাকবে আরও বিশেষ নতুন পদের চমক।

ঘরে ঘরে শাশুড়ি মা-বৌমার মধ্যে রোজই তো মন কষাকষি চলে। ফরচুন রান্নাবান্নাতেও থাকছে আর একটি স্পেশ্যাল এপিসোড ‘শাশুড়ি-বৌমা উইক’। পয়লা ফেব্রুয়ারি থেকে ৬ তারিখ পর্যন্ত চলবে এই স্পেশ্যাল পর্ব। অভিনেত্রী মানালি দে এবং তাঁর শাশুড়ি মা বসুধা আসতে চলেছেন এই পর্বে। মটন ঝাল, ছানা চিংড়ির বড়ার মতো বিশেষ পদের রেসিপি শেয়ার করবেন তাঁরা।

প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পুজো উপলক্ষে থাকবে বিশেষ পর্ব। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে গেস্ট হিসেবে দেখা যাবে সকলের প্রিয় অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়কে। অন্যদিকে ১৬ ফেব্রুয়ারি সরস্বতী পুজো উপলক্ষে আসতে চলেছেন গায়িকা হৈমন্তী শুক্লা। আরও নতুন নতুন রেসিপি শিখতে চাইলে, চোখ রাখতে হবে স্টার জলসার পর্দায়, প্রতি সোম থেকে শনিবার বেলা সাড়ে ১২টায়।

Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More