বিজেপি করে পরিবার, রূপশ্রী প্রকল্পের টাকা পেতে কালঘাম ছুটছে হবু কনের

0

দ্য ওয়াল ব্যুরো: বিয়ের আর এক সপ্তাহও বাকি নেই। এদিকে রূপশ্রী প্রকল্পের জন্য আবেদন করেও খালি হাতেই ফিরতে হচ্ছে হবু কনেকে। সমস্যা একটাই। বাবা বিজেপি নেতা। গোটা পরিবার বিজেপি করে। তাই রূপশ্রী প্রকল্পের টাকা পেতেই কালঘাম ছুটে যাচ্ছে। প্রশাসনের দরজায় দরজায় ঘুরতে হচ্ছে মেয়েকে।

পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে এই ঘটনা ঘটেছে। আগামী ৩০ নভেম্বর স্থানীয় বিজেপি নেতা সূর্য রায়ের মেয়ের বিয়ে। নিমন্ত্রণপত্র বিলি হয়ে গেছে। প্যান্ডেল তৈরির কাজও প্রায় শেষ। অন্যান্য প্রস্তুতিও চলছে। রূপশ্রী প্রকল্পের টাকাটা পেলে বিশেষ সুবিধা হত বলেই জানাচ্ছেন হবু কনে। তাঁর অভিযোগ, অনেক আগেই আবেদন করেছিলেন। কিন্তু টাকা পেতে নাকানিচোবানি খেতে হচ্ছে।

২০১৮ সাল থেকে রূপশ্রী প্রকল্প চালু হয়েছে রাজ্যে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বার্ষিক আয় দেড় লক্ষ টাকার কম হলে মেয়ের বিয়ের সময়ে নগদ ২৫ হাজার টাকা পাবে পরিবার। একটাই শর্ত, মেয়ের বয়স ১৮ বা তার বেশি হতে হবে।

অভিযোগকারিনীর দাবি, রূপশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা পাওয়ার কথা তাঁর। সরকারি দফতরে ঘুরেও কাজ হচ্ছে না। তাঁর অভিযোগ, প্রকল্পের টাকা দিতে পক্ষপাতিত্ব করছে শাসক শিবির। তাঁর বাবা যেহেতু বিজেপি নেতা, তাই প্রকল্পের টাকা দিতে এত টালবাহানা করা হচ্ছে।

পক্ষপাতিত্বের অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। প্রকল্পের টাকা দিতে নিয়মবিধির দোহাই দেওয়া হচ্ছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like
Leave A Reply

Your email address will not be published.