চুঁচুড়ায় মৃত্যু গর্ভস্থ সন্তানের, হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

0

দ্য ওয়াল ব্যুরো: প্রসূতির গর্ভস্থ সন্তানের মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে। অভিযোগ নির্ধারিত সময় এসে গেলেও প্রসব করানো কোনও ব্যবস্থায় নেয়নি হাসপাতাল। তাই ওই মহিলার গর্ভস্থ সন্তানের মৃত্যু হয়েছে বলে প্রসূতির পরিবারের দাবি।

পরিবার সূত্রে খবর চুঁচুড়া সাহাগঞ্জ আর্যপল্লির বাসিন্দা রূপা মণ্ডল প্রসব যন্ত্রনা নিয়ে বিগত কয়েকদিন ধরেই ওই হাসপাতালে ভর্তি ছিলেন। চার দিন ধরে সেখানে ভর্তি থাকলেও চিকিৎসা হয়নি তাঁর। প্রসবের সময় আসেনি বলে তাঁকে ছুটি দিয়ে দেয় হাসপাতাল। বাড়ি ফিরে এসে ফের অসুস্থ হয়ে পড়েন ওই প্রসূতি। বারবার হেনস্থা হওয়ায় তিনি আর চুঁচুড়া হাসপাতালে যেতে চাননি।

তাই পরিবারের লোকজন তাকে স্থানীয় একটি নার্সিংহোমে নিয়ে গেলে সেখানের চিকিৎসক জানান, নির্ধারিত সময় পার হয়ে যাওয়ার জন্য ওই প্রসূতির গর্ভস্থ সন্তানের মৃত্যু হয়েছে।

এখন প্রসূতির পরিবারের অভিযোগ, বারবার সিজার করার কথা বললেও বিষয়টি নিয়ে কোনও গুরুত্বই দেয়নি ওই সরকারি হাসপাতাল।

প্রসূতির পরিবার হাসপাতালে এসে চিৎকার চেঁচামেচি শুরু করলে বুধবার রাতে অশান্ত হয়ে ওঠে ইমামবাড়া হাসপাতাল চত্ত্বর। ন্যায় বিচার চেয়ে ক্ষোভে ফেটে পড়েন।

পরিস্থিতি শান্ত করতে পুলিশকে ছুটে আসতে হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে। এদিকে প্রসূতির অবস্থা আশঙ্কাজনক। তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.