ভবানীপুরের ভোটে কেন্দ্রীয় বাহিনী আরও বাড়াল কমিশন

0

দ্য ওয়াল ব্যুরো: ভবানীপুরের ভোটের (Bhawanipur Bypoll) জন্য কেন্দ্রীয় বাহিনীর (Central Force) পরিমাণ আরও বাড়াল নির্বাচন কমিশন। মঙ্গলবার পর্যন্ত জানা গিয়েছিল, ভবানীপুরের ভোটের জন্য ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। বুধবার সন্ধেবেলা কমিশন সূত্রে খবর, ওই সংখ্যা বাড়িয়ে করা হচ্ছে ৩৫ কোম্পানি। অর্থাৎ দ্বিগুনেরও বেশি বাহিনী বাড়াচ্ছে নির্বাচন কমিশন।

মূলত বুথ পাহাড়া দেওয়া, এলাকায় পেট্রলিং ও আইনশৃঙ্খলার সমস্যা হলে সেখানে পৌঁছে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার কাজ করবে কেন্দ্রীয় বাহিনী। তবে কিছু পরিমাণ আধাসেনাকে মজুত রাখা হচ্ছে দুর্যোগে আটকে পড়া ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য। তা ছাড়া এনডিআরএফ তিথা জাতীয় বিপর্যয় মোকাবিলা দলও প্রস্তুত থাকছে।

বাহিনী বাড়ানোর আরও একটা বড় কারণ ভবানীপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি। প্রচারের শেষ দিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে ঘিরে বেনজির তাণ্ডবের ঘটনা ঘটেছিল। মারমুখী তৃণমূল কর্মীদের মধ্যে থেকে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথা মেদিনীপুরের সাংসদকে বের করে আনতে গিয়ে তাঁর দেহরক্ষীদের আগ্নেয়াস্ত্র বের করতে হয়েছিল। যা নিয়ে নির্বাচন কমিশন রাজ্যের কাছে রিপোর্ট চেয়ে প্রশ্ন করেছিল, কী এমন পরিস্থিতি তৈরি হল যে দিলীপ ঘোষের নিরাপত্তারক্ষীকে আগ্নেয়াস্ত্র বের করতে হল?

ভবানীপুরের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৬ হাজার ৪৫৬। এঁদের মধ্যে পুরুষ ভোটার হলেন ১ লক্ষ ১১ হাজার ২৪৩ জন, মহিলা রয়েছেন ৯৫ হাজার ২০৯ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৪ জন। ভবানীপুরে মোট ২৮৭টি বুথে ভোট হবে। যার মধ্যে প্রধান বুথ ২৬৯টি এবং অক্সিলিয়ারি বুথ ১৮টি।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like
Leave A Reply

Your email address will not be published.