৪ চিটফান্ড সংস্থার মালিককে হাজির করতে পুলিশকে নির্দেশ হাইকোর্টের

0

দ্য ওয়াল ব্যুরো: বেআইনি অর্থলগ্নি সংস্থা এম পিএস সহ চারটি চিটফান্ডের মালিকদের যেখান থেকে সম্ভব এনে আগামী শুনানিতে হাইকোর্টে হাজির করতে পুলিশকে নির্দেশ দিল ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

চিটফান্ডের দিনের পর দিন মামলা চললেও মালিকপক্ষের কেউ আদালতে হাজির না থাকায় ক্ষতিগ্রস্তদের টাকা পাওয়ার বিষয়টি অন্ধকারেই থেকে যাচ্ছে। এদিন এই ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে আদালত।

এমপিএস-সহ চারটি চিটফান্ডে এই সংস্থাগুলির মধ্যে একমাত্র এমপিএস সংস্থার বেশ কয়েকজন ডিরেক্টর এখন জেলে বন্দি রয়েছেন। তাদের আগামী শুনানিতে হাজির করতে হবে হাইকোর্টে।

এ ব্যাপারে কলকাতা পুলিশ কমিশনার ও এডিজি সিআইডিকে মঙ্গলবার নির্দেশ দেয় হাইকোর্ট।

গুলশান গ্রুপ অব কোম্পানিজ, আইনোভা, প্রিমিয়ার অ্যাগ্রো এবং ফিডেক্স ইন্ডাস্ট্রি মালিকরা এখন বাইরে রয়েছেন। ফলে তাদের আগামী শুনানির দিনগুলিতে হাজির করতে হবে পুলিশকে। একমাত্র এমপিএসের তরফে অনিয়মিত আইনজীবী আদালতে থাকলেও বাকিদের তরফে কেউ থাকেন না।

এদিন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, একপেশে মামলার শুনানি করলে আমানতকারীদের ক্ষতিপূরণ পাওয়ার কোন সুযোগ নেই। তাই সংস্থাগুলির মালিকদের হাজির করতে হবে আদালতে।

প্রসঙ্গত, আদালত এখন চিট ফান্ডে ক্ষতিগ্রস্থদের টাকা ফেরাতে তৎপর। দিন কয়েক আগে সারদা মামলায় টাকা ফেরতের বিষয়ে রাজ্য সরকারের রিপোর্ট তলব করেছে। অবসরপ্রাপ্ত বিচারপতি শ্যামল সেন কমিশনের খরচ না হওয়া অর্থ ক্ষতিগ্রস্থদের ফেরাতে চায় হাইকোর্ট।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.