বর্ধিত হারে ফি না দেওয়ায় পরীক্ষায় বসতে বাধা, অভিযোগ হিন্দমোটরের স্কুলের বিরুদ্ধে

1

দ্য ওয়াল ব্যুরো, হুগলি: স্কুলে বর্ধিত হারে ফি না দেওয়ায় পরীক্ষা দিতে দিল না স্কুল কর্তৃপক্ষ। এমনই অভিযোগ উঠল হিন্দমোটরের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বিরুদ্ধে। প্রতিকার চেয়ে থানায় অভিযোগ জানালেন অভিভাবকরা। কিছুক্ষণের জন্য জিটি রোড অবরোধও করেন তাঁরা।

অভিভাবকদের অভিযোগ, হাইকোর্টের নির্দেশকে অমান্য করা হচ্ছে স্কুলে। ২০২১-২২ শিক্ষাবর্ষে ৫০ শতাংশ স্কুল ফি বাড়ানো হয়েছে। যেখানে হাইকোর্টের নির্দেশ রয়েছে নন এ্যাকাডেমিক ফি বাদ দিতে হবে। তা না মেনেই বর্ধিত স্কুল ফি নেওয়া হচ্ছে। অভিভাবকরা কুড়ি শতাংশ বাদ দিয়ে ফি দিতে চাইছেন, স্কুল চাইছে একশো শতাংশ। বহু ছাত্র-ছাত্রী বর্ধিত ফি জমা না করায় তাদের ইউনিট টেস্ট থেকে বঞ্চিত করা হয়।

সোমবার ছিল অনলাইনে পরীক্ষা। কিন্তু যারা ফি দিতে পারেনি তাদের পরীক্ষার লিঙ্ক দেওয়া হয়নি। ছাত্র-ছাত্রীরা পরীক্ষার জন্য বসে থেকেও পরীক্ষা দিতে পারেনি। এদিন সন্ধায় অভিভাবকরা উত্তরপাড়া থানার সামনে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। পরে থানায় অভিযোগ জানান। মঙ্গলবারও যদি পরীক্ষা দিতে না দেওয়া হয় তাহলে বৃহত্তর আন্দোলনে যাওয়া হবে বলে জানিয়েছেন অভিভাবকরা।

এবিষয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে কেউ ফোন ধরেনি। তাদের প্রতিক্রিয়া পাওয়া গেলে তা আপডেট করা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.