বক্সার কিং কোবরা! হাতিও এক ছোবলেই শেষ

0

দ্য ওয়াল ব্যুরো: এবার কিং কোবরার মারণ দংশনে মৃত্যু হল একটি পূর্ণবয়স্ক পুরুষ হাতির। ঘটনাটি ঘটেছে বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে। জানা গিয়েছে, শুক্রবার সকাল নাগাদ বক্সা ব্যাঘ্র প্রকল্পের হ‍্যামিল্টনগঞ্জ রেঞ্জের জঙ্গল থেকে মৃত হাতির দেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় জঙ্গলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

এদিকে, কিং কোবরার কামড়েই পূর্ণবয়স্ক হাতিটির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বক্সা ব্যাঘ্র প্রকল্পের উপক্ষেত্র অধিকর্তা পারভিন কাশোয়ান।

সূত্রের খবর, গতকাল আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের দলসিপাড়া এলাকায় এম এস কে স্কুলের পিছনে নালার মধ্যে হাতিটির মৃতদেহ দেখতে পান স্থানীয়রা। এরপরই তড়িঘড়ি খবর দেওয়া হয় হ‍্যামিল্টনগঞ্জ রেঞ্জ অফিসে।

খবর পেতেই সেখানে ছুটে আসেন রেঞ্জ অফিসার ও বনদফতরের কর্মীরা। তাঁরাই পৌছে হাতিটির মৃতদেহ উদ্ধার করেন। ময়নাতদন্তের জন্য মৃতদেহটি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বক্সা ব্যাঘ্র প্রকল্পের আধিকারিকরা।

উল্লেখ্য, গত রবিবার বিকেলে জলপাইগুড়ির রামশাই রেঞ্জ অফিস সংলগ্ন বন দফতরের আবাসনের পেছনেও দেখা মিলেছিল ১২ ফুট লম্বা একটি কিং কোবরার। পরে সেই সাপটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় গরুমারা প্রকৃতি বিক্ষণ কেন্দ্রে। এরপর সেখানে শারীরিক পরীক্ষার পর জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। এরমধ্যেই ফের কিং কোবরার আতঙ্ক ছড়াল বক্সার জঙ্গলে। যা নিয়ে উদ্বিগ্ন স্থানীয়রা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.