দিল্লি থেকে ফিরে দিদি যাবেন মুম্বই, অ্যাজেন্ডা শিল্পের বিনিয়োগ

0

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন থেকে বেরিয়ে বুধবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, এবার তিনি মুম্বই যাবেন। আগামী ৩০ নভেম্বর রাতের বিমানে কলকাতা থেকে মুম্বই রওনা দেবেন মমতা। ১ তারিখ মুম্বইয়ের একটি বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী।

এর আগেরবার যখন মমতা মুম্বই গেছিলেন তখন তাঁর অ্যাজেন্ডা ছিল মুখ্যত রাজনৈতিক। তিনি গিয়ে দেখা করেছিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে। এবার বাণিজ্য নগরীতে বাণিজ্যিক কারণেই যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তবে মুম্বই সফরে তিনি উদ্ধব ঠাকরে ও এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গেও দেখা করবেন। তবে এবার তাঁর মূল উদ্দেশ্য বাণিজ্য সম্মেলনই।

ওয়াইপিএ নামের একটি বণিকসভা বাংলার মুখ্যমন্ত্রীকে তাঁদের সামিটে আমন্ত্রণ জানিয়েছিল। সেই সম্মেলনেই যোগ দিতে যাবেন মমতা। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা জানিয়েছেন, মোদী সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন। আগামী এপ্রিলে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

তৃতীয়বার সরকারে এসেই মমতা বলেছিলেন, এবার তাঁর ফোকাস হবে শিল্পায়ন। কয়েকদিন আগে একটি প্রশাসনিক বৈঠকে শিল্প নির্মাণের ক্ষেত্রে রাজনৈতিক বাধা নিয়ে তীব্র ক্ষোভ উগরে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, কে এত বড় নেতা হয়েছে যে কারখানা আটকাচ্ছে? দেখা গেল শুধু বাংলায় শিল্প সম্মেলন করা নয়। ভিন রাজ্যেও শিল্প সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন মমতা। উদ্দেশ্য একটাই, বাংলায় বিনিয়োগ টানা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.