বাংলায় টুইট প্রধানমন্ত্রীর, নদিয়া দুর্ঘটনায় ‘বহু মানুষের প্রাণহানিতে অত্যন্ত ব্যথিত’

0

দ্য ওয়াল ব্যুরো: গতকাল গভীর রাতে নদিয়ায় বড় পথ দুর্ঘটনা প্রাণ কেড়ে নিয়েছে ১৮ জনের। এই মর্মান্তিক বিপর্যয়ে সহমর্মিতা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে জানান, এত মানুষের প্রাণহানিতে তিনি অত্যন্ত ব্যথিত।

শনিবার রাত ১২টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। নদিয়ার হাঁসখালি-কৃষ্ণনগর রাজ্য সড়কে শ্মশানযাত্রী বোঝাই একটি লরি উল্টোদিক থেকে এসে ধাক্কা মারে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা আরেকটি লরিকে। দুই লরির মুখোমুখি সংঘর্ষে বড় দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় বেশ কয়েকজনের। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষমেশ ১৮ জন মারা গেছেন বলে জানা গেছে।

এই ঘটনায় প্রধানমন্ত্রী মোদী বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই টুইট করেছেন। তিনি লিখেছেন, “পশ্চিমবঙ্গের নদীয়ায় সড়ক দুর্ঘটনায় বহু মানুষের প্রাণহানিতে অত্যন্ত ব্যথিত। শোকসন্তপ্ত পরিবারগুলির প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।”সূত্রের খবর, শ্মশানযাত্রী বোঝাই লরিটি উত্তর ২৪ পরগনার দিক থেকে মৃতদেহ সৎকার করতে নদিয়ার দিকে যাচ্ছিল। কিন্তু পথেই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর উদ্ধারকার্যে হাত লাগান স্থানীয়রাই।

এই ঘটনায় সকালেই শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “নদিয়ার পথ দুর্ঘটনার কথা শুনে আমি মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা জানাচ্ছি। যাঁরা আহত হয়েছেন তাঁদের দ্রুত সুস্থতা কামনা করছি। ঈশ্বর তাঁদের এই কঠিন পরিস্থিতি মোকাবিলা করার শক্তি দিন।”

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকার দুর্ঘটনা কবলিতদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবে। যা দরকার, সরকার তাই করবে। দুঃখের সময় সরকার তাঁদের পাশে আছে। তবে কোনও ক্ষতিপূরণের অঙ্ক জানাননি মুখ্যমন্ত্রী।

এবার টুইট করলেন প্রধানমন্ত্রীও। তিনিও যদিও ক্ষতিপূরণের ব্যাপারে এখনও কিছু বলেননি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.