ভাল্লুকের ভিডিও করতে গিয়ে মৃত যুবক, ভাল্লুককেও পিটিয়ে মারল জনতা!

Bear having killed a man, villagers killed the bear, News Jalpaiguri

0

দ্য ওয়াল ব্যুরো: মেটেলি ব্লকের চা বাগানে দাপিয়ে বেড়াচ্ছিল এক ভাল্লুক (Bear)। মঙ্গলবার বিকেলেই তার প্রথম দেখা মেলে বলে জানান খুনিয়া রেঞ্জ অফিসার। সঙ্গে সঙ্গে এলাকা ঘিরে দেওয়া হয়। মেটেলি চা বাগানে শ্রমিকদের কাজ করতে বারণ করা হয়। তবু জনতার উৎসাহের কাছে কি আর বিধি নিষেধ খাটে?

বন কর্মীদের নজরদারি এড়িয়েই দুই স্থানীয় যুবক কখন ঢুকে পড়েছিলেন বাগানে! মোবাইলে ভিডিও করতে চলে গেছিলেন ভাল্লুকের কাছাকাছি। তারপরই ভয়ানক কাণ্ড!

ভাল্লুক তেড়ে এসে এক যুবককে আঁচড়ে কামড়ে ফালাফালা করে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। আর আরেক যুবক ভয় পালিয়ে গিয়ে প্রাণ রক্ষা করেন। স্থানীয় সূত্রে খবর, মৃত যুবকের নাম জীবেশ খালকো (২১)।

তবে এখানেই শেষ নয়, যুবকের মৃত্যুতে খেপে ওঠেন স্থানীয়রা। গোটা গ্রাম একজোট হয়ে ভাল্লুককে পিটিয়ে মেরে ফেলেন। সেই ঘটনায় তুমুল শোরগোল পড়ে।

খুনিয়া রেঞ্জ অফিসার রাজকুমার লায়েক দুঃখ প্রকাশ করে জানান, এলাকায় কড়া পাহারা ছিল। এলাকাবাসীকে হাজার বার সচেতন করা হয়েছিল। তারপরও এমন ঘটনা দুঃখজনক।

বন কর্মীরা জানান, ভাল্লুক কিন্তু চিতাবাঘ, হাতি বা অন্যান্য বন্য প্রাণীর মতো নয়। তারা যখন তখন হিংস্র হয়ে ওঠে। এই ভাল্লুকটি ছিল একটি পূর্ণ বয়স্ক হিমালয়ান বিয়ার। তাকে ড্রাইভ করে নেওরা জঙ্গলে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা চলছিল। তার মধ্যেই এই ঘটনা।   যুবকদের নিজেদের ভুলেই এমন মর্মান্তিক ঘটনা ঘটল বলে জানান তাঁরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.