ভবানীপুরে আজ বাম-বিজেপির মনোনয়ন

0

দ্য ওয়াল ব্যুরো: ভবানীপুর আসনে উপনির্বাচনে (Bhabanipur bypoll) আজই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সপ্তাহেই মনোনয়ন জমা দিয়েছেন। রবিবার দিনভর চেতলায় দলনেত্রীর হয়ে প্রচারে ব্যস্ত হলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। বাড়ি বাড়ি গিয়ে দিদি মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ভোটের আবেদন করতেও দেখা গেছে তাঁকে। বিজেপি ও বাম প্রার্থীরা এখনও অবধি মনোনয়ন জমা দেননি। আজ তাঁদের মনোনয়ন জমা দেওয়ার দিন।
ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থী আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। বামেদের প্রার্থী হচ্ছেন শ্রীজীব বিশ্বাস। তিনিও পেশায় আইনজীবী। বুধবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে তাঁর নাম চূড়ান্ত হয়। এর পর দলের তরফে শ্রীজীবের নাম ঘোষণা করা হয়েছে। ফলে এখন ভবানীপুর কেন্দ্রের ত্রিমুখী লড়াইয়ে মুখোমুখি তিন আইনজীবী।
মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী প্রিয়ঙ্কা টিবরেওয়াল পেশাদার আইনজীবী। বিজেপির যুব মোর্চার নেত্রীর প্রিয়ঙ্কাকে ভোট পরবর্তী হিংসার মামলার আইনজীবী হিসেবে দেখা গিয়েছে কলকাতা হাইকোর্টে। তৃণমূলের বিরুদ্ধে ওঠা মামলাগুলিতে সওয়াল করতেও দেখা গেছে তাঁকে। গতকাল রবিবার ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বর থেকে প্রচার শুরু করেন প্রিয়ঙ্কা। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নিয়ে প্রচারে বেরিয়েছিলেন তিনি। প্রিয়ঙ্কা বলেছেন, ‘আমরা মানুষের পাশে রয়েছি। আমি বড় নেতা নই। সাধারণ মানুষই কী করতে হবে তা আমায় বলে দিচ্ছেন।’
অন্যদিকে শ্রীজীব বিশ্বাস আলিপুর আদালতের আইনজীবী। ছাত্রাবস্থা থেকেই বাম রাজনীতির সঙ্গে যুক্ত। তাঁর আগে প্রার্থী কলতান দাশগুপ্তের নামও উঠে আসে। যিনি মূলত ডিওয়াইএফআই-এর সঙ্গে যুক্ত। তবে দলীয় বৈঠকে ঠিক হয় স্থানীয় যুবক, ওই এলাকার বাম আন্দোলনের সঙ্গে যুক্ত আইনজীবী শ্রীজীব বিশ্বাসকেই প্রার্থী করা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.