বাংলায় ৭৫ হাজার কোভিড অ্যাক্টিভ রোগী, স্বাস্থ্য দফতর জানাল ৫৪ শতাংশ কোভিড বেড খালি রয়েছে

1

দ্য ওয়াল ব্যুরো: বাংলায় কোভিড অ্যাক্টিভ রোগীর সংখ্যা দ্রুত পায়ে ১ লক্ষের দিকে এগোচ্ছে। মাত্র সাত দিন আগেও কোভিড অ্যাক্টিভ রোগীর সংখ্যা ছিল ৪৫ হাজারের আশপাশে। সেটাই শুক্রবার বেড়ে দাঁড়িয়েছে ৭৪,৭৩৭। শুধু কলকাতাতেই কোভিড অ্যাক্টিভ রোগীর সংখ্যা প্রায় ১৯ হাজার।

রাজ্যে প্রতিদিনই কোভিডের সংক্রমণ নতুন রেকর্ড তৈরি করছে। যা সংক্রমণের ভয়াবহ ছবিটাই জানান দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় আরও ১২ হাজার ৮৭৬ জনের শরীরে কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৫৯ জনের।
সার্বিক এই পরিস্থিতিতে কোভিড বেডের চাহিদা বাড়ছে। শহর ও মফস্বল থেকে আকছার অভিযোগ আসছে যে কোভিড বেড পাওয়া যাচ্ছে না। কিন্তু শুক্রবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে তাতে বলা হয়েছে, রাজ্যে মোট ৯২২০ টি কোভিড বেড রয়েছে। তার মধ্যে অকুপেন্সি রেট হল ৪৬.৫ শতাংশ, অর্থাৎ ৫৩.৫ শতাংশ বেড খালি রয়েছে। সাধারণ মানুষের অভিজ্ঞতা, বেডের জন্য হাহাকার এবং এই পরিসংখ্যানের মধ্যে যে বৈপরীত্য রয়েছে তা নিয়ে সন্দেহ নেই।

গোটা রাজ্যের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা কলকাতা ও উত্তর চব্বিশ পরগনায়। গত ২৪ ঘণ্টায় কলকাতায় প্রায় ৩ হাজার কোভিড পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে। উত্তর ২৪ পরগনায় কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে আরও আড়াই হাজার জনের শরীরে। এ ছাড়াও হাওড়াতেও সংক্রমণ ফের দ্রুত ছড়াতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় হাওড়ায় ৭৪৬ টি কোভিড পজিটিভ কেস পাওয়া গিয়েছে।

রাজ্যে কোভিড টেস্ট আগের তুলনায় বেড়েছে ঠিকই। তবে বিশেষজ্ঞদের মতে, যে হারে সংক্রমণ ছড়াচ্ছে তাতে টেস্টের পরিকাঠামো আরও বাড়ানো দরকার। শুক্রবার প্রায় ৫৭ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্যে পজিটিভিটি রেট এখন ৭.১০ শতাংশ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.