দেশের বিভিন্ন প্রান্তে হিংসায় অর্থযোগান, বাংলায় পিএফআইয়ের ডেরাগুলিতে তল্লাশি ইডি-র

0

দ্য ওয়াল ব্যুরো: দেশের একাধিক হিংসাত্মক ঘটনায় অর্থ যোগানের অভিযোগে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার একাধিক ডেরায় বৃহস্পতিবার তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কলকাতা ও মুর্শিদাবাদ মিলিয়ে মোট চার জায়গায় তল্লাশি চালাল গোয়েন্দারা।

এর আগে দিল্লিতে একাধিক জায়গায় চালানো হয়েছে অভিযান। যেখানে তারা জানতে পারে প্রায় ১০০ কোটি টাকা বিভিন্নভাবে পাঠানো হয়েছে একাধিক বিক্ষোভ-হিংসার ঘটনায়।

সেই তল্লাশিতেই পাওয়া যায় বাংলার সঙ্গে যোগসূত্র। জানা যায়, এই রাজ্য থেকেও টাকা পাঠানো হয়েছিল। সেই সূত্র পাওয়ার পরই এরাজ্যে পিএফআই-এর ডেরায় তল্লাশি চালায় ইডি।

ইডি আধিকারিকদের বক্তব্য, বাংলা থেকে যেমন অর্থ জোগানো হয়েছে সরকার বিরোধী বিক্ষোভে তেমনই একাধিক বিস্ফোরণের ঘটনাতেও এই রাজ্যের অর্থযোগের সন্ধান মিলেছে।

প্রসঙ্গত, এমনিতেই মুর্শিদাবাদ জেলা স্পর্শকাতর। আলকায়দা যোগে একাধিক গ্রেফতারির ঘটনা ঘটেছে। ধরা পড়েছে জামাতের সশস্ত্র মডিউলও। এর মধ্যেই কেন্দ্রীয় তদন্ত এজেন্সির তল্লাশি তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

মুর্শিদাবাদে আতঙ্কবাদী কার্যকলাপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন লোকসভায় কংগ্রেস নেতা অধীর চৌধুরীও। তাঁর কথায়, মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের অপদার্থতার কারণেই মুর্শিদাবাদ জেলায় লাদেনের সংগঠনের বাড়বাড়ন্ত হচ্ছে। কেন রাজ্য প্রশাসন বিষয়টি দেখছে না? তার মানে কি রাজ্য এদের বাড়তে সাহায্য করছে? দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার ক্ষেত্রে যা বিপদ বলেই মত অনেকের।

যদিও এদিনের ইডি তল্লাশি নিয়ে শাসকদলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। চার জায়গায় তল্লাশির পর বেশ কিছু নথি বাজেয়াপ্ত করেছে ইডি। তবে কাউকে আটক বা গ্রেফতারের খবর নেই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.