ফরেনসিক দলের নমুনা সংগ্রহের সময় ফের মৃদু বিস্ফোরণ সুজাপুরের প্লাস্টিক কারখানায়

পুলিশের অনুমান, যে ক্রাশার থেকে আগুন লেগেছিল সেটিতেই কোনওভাবে আবার বিস্ফোরণ হয়। তবে তার মাত্রা ছিল খুবই অল্প। 

দ্য ওয়াল ব্যুরো, মালদহ: ফরেনসিক দলের পরিদর্শনের সময় আবারও মৃদু বিস্ফোরণ সুজাপুরের প্লাস্টিক কারখানায় । অল্পের জন্য রক্ষা পেলেন ফরেনসিক দলের সদস্যরা । বিপদ বুঝতে পেরে এগিয়ে যান মালদা জেলার কর্তব্যরত পুলিশ কর্মীরা । তৎক্ষণাৎ ফরেনসিক দলের একজন সদস্য তার পিপিই কিট খুলে ফেলেন। তবে এই মৃদু বিস্ফোরণের কারণ নিয়ে ধোঁয়াশায় রয়েছেন ফরেনসিক দলের সদস্যরা ।

পুলিশের অনুমান, যে ক্রাশার থেকে আগুন লেগেছিল সেটিতেই কোনওভাবে আবার বিস্ফোরণ হয়। তবে তার মাত্রা ছিল খুবই অল্প।

প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে  বৃহস্পতিবার হঠাৎই কেঁপে ওঠে মালদার কালিয়াচক থানার সুজাপুর এলাকা।  বিস্ফোরণে প্রাণ হারান ৬ জন। এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বেশ কয়েকজন শ্রমিক। কারখানার ক্রাশার মেশিন বিস্ফোরণে এই ঘটনা। বিস্ফোরণের শব্দে তীব্র আতঙ্ক সৃষ্টি হয় গোটা এলাকায়।  ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও দমকল। শুরু হয় উদ্ধার কাজ। জেলার পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, বিস্ফোরণের পর ঘটনাস্থলে চারজনের মৃত্যু হয়। পরে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান একজন। কলকাতা নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় আরও একজনের।

ঘটনার তদন্তে শুক্রবার গভীর রাতে মালদহে এসে পৌঁছন ফরেনসিক বিভাগের দুই প্রতিনিধিদল। তাঁরা বিস্ফোরণস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল থেকে বিভিন্ন ধরনের নমুনাও সংগ্রহ করেন। শনিবার দুপুরে ফের যখন তাঁরা ওই প্লাস্টিক কারখানায় যান, তখনই ঘটে বিপত্তি। মৃদু বিস্ফোরণের শব্দের সঙ্গে ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। তবে বড় কোনও বিপদ ঘটেনি।

 

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.