পুজোর আগেই টেট নিয়োগ সেরে ফেলতে চায় পর্ষদ, কবে ফলপ্রকাশ, কাউন্সেলিং, জেনে নিন

1

দ্য ওয়াল ব্যুরো: টিচার এলিজিবিলিটি টেস্ট বা টেট পরীক্ষার ফল প্রকাশিত হতে চলেছে পুজোর আগেই, মঙ্গলবার বিবৃতি দিয়ে তেমনটাই জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। শিগগিরই শুরু হয়ে যাবে নিয়োগ প্রক্রিয়া। পর্ষদের তরফে জানানো হয়েছে আগামী ৬ জুলাই টেট কাউন্সেলিংয়ের রুটিন জানিয়ে দেওয়া হবে।

টেট পরীক্ষার চূড়ান্ত ফলপ্রকাশের আগে উত্তরপত্র প্রকাশ করবে পর্ষদ, এদিন তেমনটাই জানানো হয়েছে। পুজোর আগেই ফলপ্রকাশের প্রক্রিয়া সম্পন্ন হবে।

দিন কয়েক আগেই নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন প্রাথমিক ও উচ্চ প্রাথমিকে পুজোর আগে পরে মিলিয়ে একগুচ্ছ নিয়োগ হবে। সেই মতো স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকাও প্রকাশ করেছিল। কিন্তু এই মেধাতালিকায় মেরিক স্কোরের উল্লেখ না থাকায় নিয়োগে স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। তবে মুখ্যমন্ত্রী সেদিনই জানিয়ে দিয়েছিলেন উচ্চ প্রাথমিক বা প্রাথমিকের নিয়োগে কোনও লবি বরদাস্ত করা হবে না।

মুখ্যমন্ত্রীর ঘোষণা মতোই পুজোর আগে নিয়োগ প্রক্রিয়া সারতে উদ্যোগী পর্ষদ। প্রক্রিয়া দ্রুত এগোবে বলেই মনে করা হচ্ছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বলা হয়েছে যাবতীয় তথ্যের জন্য চাকরিপ্রার্থীদের পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে। সেখানেই সব কথা বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। মেধার ভিত্তিতে সকল যোগ্য প্রার্থীই নিয়োগপত্র পাবেন বলে জানিয়েছে পর্ষদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.