আপনি কি মেয়েটিকে বিয়ে করবেন? ধর্ষণে অভিযুক্তকে জিজ্ঞাসা করলেন প্রধান বিচারপতি

0

দ্য ওয়াল ব্যুরো : ধর্ষণের মামলায় গ্রেফতার হওয়া থেকে বাঁচতে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন এক সরকারি কর্মী। তাঁকে প্রধান বিচারপতি এস এ বোবদে প্রশ্ন করলেন, আপনি কি মেয়েটিকে বিয়ে করবেন? প্রধান বিচারপতির এই প্রশ্ন নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকে নানা মন্তব্য করেছেন।

অভিযুক্তের নাম মোহিত সুভাষ চ্যবন। তিনি মহারাষ্ট্রে স্টেট ইলেকট্রিক প্রোডিউসিং কোম্পানিতে টেকনিশিয়ানের চাকরি করেন। অভিযোগ, তিনি এক স্কুলছাত্রীকে ধর্ষণ করেছিলেন। তাঁর বিরুদ্ধে পকসো-য় মামলা করা হয়েছে। অভিযুক্তের কৌঁসুলি শীর্ষ আদালতে বলেন, এই মামলার জেরে তাঁর মক্কেলের চাকরি যেতে পারে। তখন প্রধান বিচারপতি অভিযুক্তকে প্রশ্ন করেন, “আপনি কি মেয়েটিকে বিয়ে করবেন? তাহলে আমরা আপনাকে সাহায্য করতে পারি। যদি বিয়ে না করেন, আপনার চাকরি যাবে। আপনি জেলে যাবেন।”

প্রধান বিচারপতি অভিযুক্তের উদ্দেশে বলেন, “মেয়েটিকে লোভ দেখিয়ে ধর্ষণ করার আগে আপনার ভাবা উচিত ছিল। আপনি একজন সরকারি কর্মী।” পরে তিনি বলেন, “আমরা আপনাকে বিয়ে করতে বাধ্য করছি না। আমরা জানতে চাইছি আপনি কী করতে চান। নয়তো আপনি পরে অভিযোগ করতে পারেন, আমরা আপনাকে বিয়ে করতে বাধ্য করছি।”

অভিযুক্ত বলেন, আগে তিনি অভিযোগকারিণীকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু সে রাজি হয়নি। এখন তাঁর বিয়ে হয়ে গিয়েছে। তাঁর পক্ষে আর মেয়েটিকে বিয়ে করা সম্ভব নয়। তিনি বলেন, “আমি একজন সরকারি কর্মচারী। যদি আমাকে গ্রেফতার করা হয়, সঙ্গে সঙ্গে আমি সাসপেন্ড হয়ে যাব।” প্রধান বিচারপতি বলেন, “সেজন্যই আমরা আপনাকে সাহায্য করছি। আমরা গ্রেফতারির ওপরে চার সপ্তাহের স্থগিতাদেশ দিতে পারি। তারপরে আপনি স্থায়ী জামিনের জন্য আবেদন করতে পারেন।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.