সুশান্তের জন্মদিন! তাঁর স্বপ্নপূরণের দুর্দান্ত খবর দিলেন দিদি শ্বেতা

দ্য ওয়াল ব্যুরো: ২১ জানুয়ারি একটা স্বপ্নের জন্মদিন, একজন শিল্পের সাধকের জন্মদিন, একজন বিজ্ঞানপ্রেমীর জন্মদিন। যাঁর জন্মদিন কারও কাছে ধ্রুবক আবার কারও কাছে ক্যালেন্ডারের পাতায় বেড়ে যাওয়া একটা বছর! আজ তিনি পা রাখলেন ৩৫-এ! তিনি সুশান্ত সিং রাজপুত। যিনি বাঁচতে চেয়েছেন নিজের ছন্দে, নিজের ইচ্ছেতে। নিজের প্যাশনকে নিয়ে স্বপ্ন দেখেছেন। দুচোখে একরাশ স্বপ্ন নিয়ে পাড়ি দিয়েছিলেন বি-টাউনে।

গত বছর সকলের প্রিয় রাজপুত্র হারিয়ে যান! তাঁর অকাল রহস্য মৃত্যুর জট আজও খোলেনি। কিন্তু সুশান্তের স্বপ্নের ক্যানভাসে লেখা ছিল ৫০টি স্বপ্নের কথা। ভাইয়ের সেই স্বপ্নপূরণের কান্ডারি হলেন তাঁর দিদি শ্বেতা। এদিন প্রয়াত অভিনেতার দিদি শ্বেতা সিং কীর্তি একটি বিশেষ স্কলারশিপের ঘোষণা করলেন ভাইকে স্মরণ করে।

ট্যুইটারে টুইট করে শ্বেতা ঘোষণা করেন, ৩৫ হাজার মার্কিন ডলার ফান্ড গঠিত হয়েছে ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে। তিনি লেখেন- ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি ভাইয়ের ৩৫ তম জন্মবার্ষিকীতে যে ওর অপূর্ণ স্বপ্নপূরণের জন্য আমরা একটা পদক্ষেপ নিয়েছি। ৩৫ হাজার মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড তৈরি করা হয়েছে ইউসি বার্কলে-তে’।

গত বছর ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের দেহ। মুম্বই পুলিশ প্রাথমিক তদন্তে দাবি করে ‘আ্ত্মহত্যা করেছেন অবসাদগ্রস্ত সুশান্ত সিং রাজপুত’। সুপ্রিম কোর্টের রায়ে গত বছর আগস্টে এই মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। আত্মহত্যা নাকি খুন? সুশান্তের মৃত্যুর এই রহস্য সাত মাস পরেও এই উত্তর জানা নেই পরিবারের, প্রিয়জন কিংবা সুশান্ত অনুরাগীদের। সিবিআই ছাড়াও সুশান্তের মৃত্যুর সঙ্গে সম্পর্কিত দুটি পৃথক মামলার তদন্ত চালাচ্ছে দেশের অপর দুই কেন্দ্রীয় সংস্থা ইডি ও এনসিবি।

এই দিন ভাইয়ের সঙ্গে নিজের ইনস্টা অ্যাকাউন্ট থেকে একটি ছবি শেয়ার করেন দিদি শ্বেতা। এছাড়াও ভাইয়ের যে স্বপ্ন ছিল সেই স্বপ্নের কথা জানান তিনি। সুশান্তের ইনস্টা অ্যাকাউন্ট থেকে সুশান্তের একটি পুরনো পোস্টের স্ক্রিনশট শেয়ার করেন শ্বেতা। যেখানে স্পষ্ট লেখা রয়েছে কী ধরণের শিক্ষব্যবস্থা ভবিষ্যত প্রজন্মের জন্য গড়তে চেয়েছিলেন। সেখানে লেখা রয়েছে- ‘আমার স্বপ্ন হল ভারতের এবং অন্যান্য জায়গার শিক্ষার্থীদের জন্য এমন একটা পরিবেশ গড়া যেখানে বিনামূল্যে এবং প্রয়োজনীয় শিক্ষা পাওয়া যাবে। যে শিক্ষা তাঁদের নানান ক্ষেত্রে প্রয়োজনীয় স্কিল তৈরিতে সাহায্য করবে, সেটাও নিজেদের পছন্দমতো’।

মহাকাশ নিয়ে, তারা নিয়ে সুশান্তের আগ্রহের কথা কারও অজানা নয়! সকলের প্রিয় অভিনেতা আজ সেই আকাশেরই তারা। অ্যাস্ট্রোফিজিক্স ছিল তাঁর সব থেকে প্রিয় বিষয়।ভবিষ্যত প্রজন্মের জন্য কোডিং কতখানি জরুরি হতে চলেছে তা নিয়ে বারবার সরব হয়েছেন সুশান্ত।

টুইটে শ্বেতা লেখেন- ‘ইউসি বার্কলেতে অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে এমন যে কেউ এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারেন। সেই দেবদূতের কাছে কৃতজ্ঞ যিনি এটা সম্ভবপর করেছেন। শুভ জন্মদিন আমার ভাই, আমি আশা করছি তুই খুশি হবি, ভাল থাকবি, যেখানেই আছিস! অনেক ভালবাসা।’

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে অবস্থিত ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে যাঁরা ফিজিক্স নিয়ে পড়াশোনা করছেন এমন শিক্ষার্থীদের আর্থিক সাহায্য করবে সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড। অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে যে শিক্ষার্থীরা তাঁরা এক্ষেত্রে অগ্রাধিকার পাবে।

আজ তাঁর অনুরাগীরা সকলেই তাঁর পরিবার। তাঁর ইন্ডাস্ট্রির অনেকেই সুশান্তের জন্মদিনে নানা স্মৃতি স্মরণ করেছেন, ছবি দিয়েছেন। স্বস্তিকা মুখার্জী সোশ্যাল মিডিয়াতে ছবি পোস্ট করেন সুশান্ত সিং রাজপুতের সঙ্গে। অন্যদিকে, সুশান্তের প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখান্ডেও সুশান্তের অনেকগুলো ভিডিও ক্লিপিংস শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। সুশান্তের বান্ধবী শ্রদ্ধা কাপুরও ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন তাঁদের ছবি। অভিনেতা থেকে সাধারণ ফ্যানেরা সকলেই শেয়ার করেছেন, তাঁদের অনুভূতি, ভালবাসা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More