আবারও ফুঁসে উঠলেন তাপসী! বিজেপি নেতার মন্তব্য ক্ষোভ উগরে দিলেন

দ্য ওয়াল ব্যুরো: দেশের অবস্থা, কৃষিবিল নিয়ে কৃষকদের আন্দোলন- সব ইস্যুতেই সরব হতে দেখা গেছে তাপসী পান্নুকে। তিনি মুখ খুললেই ‘খবর’ হয় এখন।

সম্প্রতি কৃষকদের মৃত্যু নিয়ে বিজেপি নেতা তথা হরিয়ানার কৃষিমন্ত্রীর মন্তব্যে ট্যুইটারে ক্ষোভ প্রকাশ করলেন অভিনেত্রী তাপসী। তাপসী সোশ্যাল মিডিয়া নিজের মত প্রকাশ করেন ও ক্ষোভ উগরে দেন। প্রথম থেকেই তাঁকে কৃষক আন্দোলনের সমর্থনে কথা বলতে দেখা গেছে। দিল্লি সীমান্তে আন্দোলনের সময়েই মৃত্যু হয়েছে বেশ কয়েকজন কৃষকদের। সেই প্রসঙ্গে হরিয়ানার কৃষিমন্ত্রী জয়প্রকাশ দালালের একটি মন্তব্যতে তীব্র নিন্দা করেন অভিনেত্রী।

জয়প্রকাশ দালাল বলেছেন, যে সমস্ত কৃষকদের মৃত্যু হয়েছে তাঁরা সেই সময়ে বাড়িতে থাকলেও মারাই যেতেন।

জয়প্রকাশ দালালের এই মন্তব্যের সমালোচনা করে তাপসী পান্নু লিখেছেন, “মানুষের জীবনের কোনও মূল্যই নেই! যাঁরা আমাদের খাবার জোগান দেন, তাঁদের জীবনের মূল্য নেই এবং তাঁদের মৃত্যু নিয়ে মশকরা!” শুধু তাপসী নয়, প্রতিবাদ করেছেন অভিনেত্রী রিচা চাড্ডাও। তিনি লেখেন, “খুবই অপমানজনক।”

শনিবার এক সাংবাদিক বৈঠকে জয়প্রকাশ দালাল বলেন, “ওঁরা (কৃষকরা) বাড়িতে থাকলে কি মারা যেতেন না? ওঁরা বাড়িতে থাকলেও মারা যেতেন। এক থেকে দুই লক্ষ মানুষের মধ্যে ৬ মাসে ২০০ মানুষের কি মৃত্যু হয় না? কারও হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে, কেউ অসুস্থ হয়ে মারা যাচ্ছেন। তাঁরা নিজেদের ইচ্ছেতে মারা গিয়েছেন। আমার ওদের মৃত্যুর জন্য সহানুভূতি রয়েছে।”

যদিও অবস্থার বেগতি দেখে তিনি জানান মৃত্যু বেদনাদায়ক তবে নিজের অবস্থান দেখে সরেননি জয়প্রকাশ। তিনি নিজের মন্তব্যের সমর্থনে যুক্তি দিতে গিয়ে তিনি বলেছেন, “সাংবাদিক বৈঠকে আমি আন্দোলনরত কৃষকদের মৃত্যুর জন্য সমবেদনা প্রকাশ করেছি। অস্বাভাবিক মৃত্যু হলেও তা বেদনাদায়ক।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More