বিয়েবাড়িতে মহাভোজ! বাড়ি ফিরেই করোনার কবলে ৮৭ জন গ্রামবাসী

দ্য ওয়াল ব্যুরো: গিয়েছিলেন বিয়েবাড়ির ভোজ খেতে। কিন্তু আনন্দ খুব বেশিক্ষণ সইল না। বিয়েবাড়ি থেকে ফিরেই ভাইরাসের কবলে পড়লেন বহু গ্রামবাসী।

তেলেঙ্গানার এক গ্রামে বিয়েবাড়ি গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৮৭ জন, এদিন এমনটাই জানা গেছে সূত্রের খবরে। ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার নিজামাবাদ জেলার হান্মাজিপেত গ্রামে। জানা গেছে , ওই বিয়েবাড়িতে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন ৩৭০ জন গ্রামবাসী। তাঁদের মধ্যে ৮৭ জনের শরীরেই মিলেছে করোনা ভাইরাস। বিয়েবাড়ির মতো বড়সড় অনুষ্ঠানে যে করোনা আবহে ফের ক্ষতিকর হয়ে উঠছে, তা বলাই বাহুল্য।

একসঙ্গে ৮৭ জনের শরীরে সংক্রমণের খোঁজ মেলায় গ্রাম জুড়ে যথেষ্ট আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যে আক্রান্তদের আলাদা রাখার জন্য গ্রামেই তৈরি হয়েছে আইসোলেশন সেন্টার। এছাড়া আরও কতজনের শরীরে ভাইরাস বাসা বেঁধেছে তার খোঁজ চালাচ্ছেন স্বাস্থ্য আধিকারিকরা।

সূত্রের খবর, ওই বিয়েবাড়িতে শুধু হান্মাজিপেত গ্রামের লোকেরাই নন, আশেপাশের আরও বেশ কয়েকটি গ্রাম থেকে বিয়ে দেখতে গিয়েছিলেন আমন্ত্রিতরা। করোনায় আক্রান্ত হয়ে তাঁদের মধ্যে কেউ কেউ এখন ভরতি রয়েছেন নিজামাবাদের সরকারি জেনারেল হাসপাতালে।

নিজামাবাদ জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, মহারাষ্ট্র বর্ডার সংলগ্ন এই জেলায় রবিবারই নতুন করে ৯৬ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আর গোটা তেলেঙ্গানা রাজ্য জুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৭ জন। সংক্রমণের ফলে রবিবার ৬ জনের মৃত্যুও হয়েছে বলে খবর। এই মুহূর্তে ৮ হাজার ৭৪৬টি সক্রিয় কোভিডের কেস রয়েছে তেলেঙ্গানার সরকারি পরিসংখ্যানে। ইতিমধ্যে করোনা ঠেকাতে নাইট কার্ফ্যু এবং সপ্তাহান্তে লকডাউন ঘোষণা করেছে মাহারাষ্ট্র। নিজামাবাদের ঘটনার পর তেলেঙ্গানা সরকারও সেই একই পথে হাঁটে কিনা,সেটাই এখন দেখার।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More