রামমন্দির-অনুদানের ১৫ হাজার চেক বাউন্স, আর্থিক মূল্য ২২ কোটি টাকা, জানাল ট্রাস্টের অডিট রিপোর্ট

দ্য ওয়াল ব্যুরো: ফের ঝঞ্ঝাটের মুখে অযোধ্যার রামমন্দির নির্মাণ প্রকল্প। জমিজটের বিতর্ক মেটার পর এবার আর্থিক অনুদানকে ঘিরে অস্বস্তিতে বিশ্ব হিন্দু পরিষদ। রামমন্দির নির্মাণের জন্য পরিষদের সংগৃহীত ব্যাঙ্ক চেকের মধ্যে ১৫ হাজার চেকই বাউন্স করেছে। যার অর্থমূল্য ২২ কোটি টাকা।

অযোধ্যায় মন্দির নির্মাণের জন্য কেন্দ্রের নির্দেশে শ্রী রাম জন্মভূমি ট্রাস্ট গঠন করা হয়। সম্প্রতি তাদের অডিট রিপোর্টের সূত্রে চেক বাউন্সের এই তথ্যটি সামনে এসেছে। যদিও বিষয়টিকে খুব বেশি আমল দিতে রাজি নয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ট্রাস্টের অন্যতম সদস্য ডা. অনিল মিশ্র বলেন, ‘এটা টেকনিক্যাল ইস্যু বলে মনে হচ্ছে। ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ব্যাপারটা দেখছে। সমস্যার সমাধান হওয়ার পর আমরা ভক্তদের অনুরোধ করব, তাঁরা যেন পুনরায় অনুদান পাঠান। আর যে ১৫ হাজার চেক নিয়ে সমস্যা দেখা দিয়েছে, তাদের মধ্যে ২ হাজার চেকই অযোধ্যা থেকে সংগৃহীত।’

ট্রাস্টের অডিট রিপোর্টে জানানো হয়েছে, মন্দির নির্মাণের জন্য যাঁরা চেক দিয়েছিলেন, তাঁদের একাংশের অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ টাকা না থাকার জন্যই চেকগুলি বাউন্স করেছে। এছাড়া ব্যাঙ্কের প্রযুক্তিগত সমস্যাও রয়েছে। যদিও গোটা বিষয়টি নিয়ে রামমন্দির ট্রাস্ট ভক্তদের আশ্বস্ত করে জানিয়েছে, প্রতারণার সম্ভাবনা রুখতে ইতিমধ্যে একাধিক এফআইআর দায়ের করা হয়েছে।

গোড়া থেকেই অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে দেশের সর্বস্তরে উৎসাহ ছড়িয়ে পড়ে। এর জন্য চলতি বছরের জানুয়ারি মাসে তহবিল গড়তে আবেদন জানায় বিশ্ব হিন্দু পরিষদ। ইতিমধ্যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ২ লক্ষ টাকা দান করেছেন। এছাড়া ৫ লক্ষাধিক টাকা অনুদান দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More