মমতাকে ‘বেগম’, ‘মিনি পাকিস্তান’ নিয়ে খোঁচা, শুভেন্দুকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন

দ্য ওয়াল ব্যুরো: ধর্মের ভিত্তিতে প্রচারের অভিযোগে বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠিয়েছিল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার সেই একই কারণে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে নোটিস পাঠাল নির্বাচন সদন।

শুভেন্দুর বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানিয়েছেন, সিপিআই-এমএল নেত্রী কবিতা কৃষ্ণণ। ২৯ মার্চ নন্দীগ্রামে শুভেন্দু যে বক্তৃতা দিয়েছিলেন, তার ভিত্তিতেই অভিযোগ জানানো হয়েছে। এ বারের ভোটের গোড়া থেকেই সিপিআই-এমএল তৃণমূলের প্রতি সহানুভূতিশীল। কমিশনের কাছে অভিযোগ জানিয়ে কবিতা বলেছেন, শুভেন্দু প্রচারে সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছেন।

২৯ মার্চের সভায় শুভেন্দু বলেছিলেন, একদিকে এখানে বেগম লড়ছেন। অন্য দিকে রয়েছি আমি। আপনাদের ঘরের ছেলে, আপনাদের পরিবার, আপনাদের বন্ধু। বেগমকে ভোট দিলে এটা মিনি পাকিস্তান হয়ে যাবে।
কমিশনের বক্তব্য, শুভেন্দুর বিরুদ্ধে এই অভিযোগ তারা যাচাই করে দেখেছে। শুভেন্দু আদর্শ আচরণবিধি ও জনপ্রতিনিধিত্ব আইনের শর্ত লঙ্ঘন করেছেন। চব্বিশ ঘন্টার মধ্যে এ ব্যাপারে তাঁর ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন।

শুভেন্দু যেমন নাম না করে মুখ্যমন্ত্রীকে বেগম বলে খোঁচা মারছেন, তেমনই মমতাকে খাতুন বলছেন আব্বাস সিদ্দিকি। চুম্বকে এ বারের ভোটে সব শিবিরই ধর্মীয় মেরুকরণের পথে সক্রিয়।

এদিন কমিশনকে চিঠি দিয়ে মমতা তাঁর জবাব দিয়েছেন। তাতে পাল্টা অভিযোগ করে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী তো রোজ হিন্দু-মুসলমান করেন, তাঁর বিরুদ্ধে কটা নোটিস দিয়েছে কমিশন। মমতার সেই জবাবের পরই শুভেন্দুর কাছে নোটিস গেছে। কমিশন এখন কী অবস্থান নেয় সেটাই দেখার।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More