সৌজন্যের রাজনীতি! মেদিনীপুরে প্রচারে বেরিয়ে মুখোমুখি জুন-শমিত

দ্য ওয়াল ব্যুরো: ভোটের আর কয়েকদিন বাকি! জোড়কদমে চলছে সবদলেরই প্রচার। প্রার্থী তালিকা প্রকাশ করার পর থেকেই পশ্চিমবঙ্গের পরিবেশ বেশ উত্তপ্ত।

প্রতিপক্ষের তুলনায় কেন তিনি বেশি যোগ্য, ভোটারদের কাছে সেটাই তুলে ধরার চেষ্টা করছেন। আর প্রচারের সময়ই মুখোমুখি হলেন সবুজ ও গেরুয়া শিবিরের দুই প্রার্থী। নমস্কার, প্রতিনমস্কার করে সৌজন্য বজায় রাখার চেষ্টা করলেন মেদিনীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুন মালিয়া ও বিজেপি প্রার্থী শমিতকুমার দাস।

মেদিনীপুর শহরের জুগনিতলা এলাকায় প্রচার করছিলেন তৃণমূল প্রার্থী জুন মালিয়া। সেই সময় ঐ এলাকার জগন্নাথ মন্দির এলাকা থেকে প্রচার সেরে সাতপাটি এলাকায় প্রচারে যাচ্ছিলেন বিজেপি প্রার্থী শমিত দাস। চলতি পথেই তিনি দেখতে পান, প্রচার করছেন তারকা প্রার্থী জুন মালিয়া। গাড়ি থেকে নেমে এগিয়ে যান শমিত। নমস্কার করেন। দেখতে পেয়ে জুনও প্রতিনমস্কার করেন তাঁকে। দুই জনের সৌজন্য বিনিময় হয়েছে মিনিট পাঁচেক।

যখন নির্বাচনের লড়াইয়ে প্রার্থীরা একে অপরকে তীব্র আক্রমণ করছেন, অন্য দলকে আক্রমণ করতে গিয়ে অনেক সময় শালীনতার সীমাও অতিক্রম করছেন, সেই সময় অন্য এক ছবি দেখা গেল মেদিনীপুর শহরে।

শমিত বাবু, জুন মালিয়াকে জানান, “আমি আপনার সিনেমা দেখি। অনেকগুলো সিনেমা দেখেছি। আপনার অভিনয় ভাল লাগে। আপনি আমার শহরে অতিথি। আপনার সঙ্গে আমার আলাপ করা জরুরি ছিল। হয়ে গেল।” অন্য দিকে জুন বলেন, “আমি আপনার এখানে এসেছি। নানা জায়গা ঘুরে বেড়াচ্ছি। আমারও আপনার সঙ্গে পরিচয় করার দরকার ছিল। পরিচয় হয়ে ভাল লাগল। কিন্তু এ ভাবে যে দেখা হবে, তা ভাবিনি।”

দুই বিরোধী পক্ষের প্রার্থীর মধ্যে এইরকম সৌজন্য আলাপচারিতা যথেষ্ট নজর কেড়েছে নেটিজেনদের। এই লড়াইয়ে কে জিতবে তার উত্তর দেবেন সাধারণ মানুষ, ২ মে মিলবে সব উত্তর কিন্তু তার আগে এই মুহূর্ত যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More