দুই আনসারুল্লা জঙ্গির ৭ বছরের জেল ঘোষণা এনআইএ আদালতে, ৩ বছর আগে ধরা পড়ে কলকাতায়

দ্য ওয়াল ব্যুরো: ২ আনসারুল্লা বাংলা টিমের (এবিটি) জঙ্গির ৭ বছরের কারাবাসের সাজা দিল এনআইএ আদালত। বছর তিনেক আগে কলকাতা থেকে যে ৫ জন আনসারুল্লা জঙ্গিকে গ্রেফতার করা হয়, তাদের বিরুদ্ধে রুজু হওয়া ইউএপিএ ধারায় মামলার রায়ে এই সিদ্ধান্ত হল আজ, মঙ্গলবার।

২০১৭ সালের ২১ নভেম্বর কলকাতা পুলিশের এসটিএফের হাতে গ্রেফতার হয়েছিল ওই পাঁচ জঙ্গি। চার জন বাংলাদেশের বাসিন্দা, এক জন ভারতের। জানা গিয়েছিল, নাশকতার উদ্দেশে পটনা থেকে বিস্ফোরক আনে ওই জঙ্গিরা। ধৃতদের কাছে উদ্ধার হয়েছিল হাওড়া ব্রিজ, শিয়ালদা স্টেশনের ছবি। পরে তদন্তভার হাতে নেয় এনআইএ।

হায়দরাবাদ, পুণে, মুম্বই, রাঁচিতে বিস্ফোরক মজুত করার অভিযোগও ছিল তাদের বিরুদ্ধে। এনআইএ জানিয়েছে, ওই দুই জঙ্গির নাম শাহাদাত হোসেন ওরফে বাবু এবং উমর ফারুক ওরফে মাখি ওরফে আলি। তারা দুজনেই বাংলাদেশের বাসিন্দা। দুজনেরই বয়স ২৫-২৬এর কোঠায়।

২০১৮ সালের ১ মার্চ এই মামলার তদন্তভার হাতে নেওয়ার পরে এনআইএ জানতে পারে, ২০১৬ সালেই বাংলাদেশ থেকে ভারতে ঢুকে ছিল চার আনসারুল্লা জঙ্গি। নাশকতার আগেই তাদের ধরে ফেলা যায়, এটাই বড় সাফল্য ছিল।

আজ, মঙ্গলবার দুজনের রায় ঘোষণা হয়ে গেল। বাকি তিন জনের মামলার শুনানি এখনও চলছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More