দাদু কংগ্রেস নেতা, আর তিনি কিনা বিজেপি হয়ে কার্নি সেনায়! জাডেজার স্ত্রী রিভার জীবনও কম বর্ণময় নয়

দ্য ওয়াল ব্যুরো: দুর্দান্ত বোলিং৷ মারকাটারি ব্যাটিং। সেই সঙ্গে ক্ষিপ্র ফিল্ডিং৷ ময়দানে রবীন্দ্র জাডেজার উপস্থিতি মানেই ভরপুর মনোরঞ্জনের প্যাকেজ! সেঞ্চুরি হাঁকিয়ে বিশেষ কব্জির খেলা দেখানো হোক, কিংবা বোলিংয়ে উইকেট তুলে উল্লাস। জাডেদার মাঠের চরিত্র তো সকলেরই জানা৷ কিন্তু মাঠের বাইরের দুনিয়ায় কেমন মানুষ তিনি? প্রেমজীবনে কতটা সফল? কে তাঁর সহধর্মিণী? এই সমস্ত তথ্য আমজনতার নজরের আড়ালে রাখতে ভালোবাসেন ‘স্যার’ জাডেজা।

 

কিন্তু দেশের ক্রিকেট দুনিয়ার আনাচে-কানাচে কান পাতলেই শোনা যাবে, স্টেডিয়ামের বাইরে ‘মানুষ জাডেজা’ একইরকম বর্ণময়। সৌজন্যে তাঁর স্ত্রী রিভাবা। প্রেম করে বিয়ে। কিন্তু বিয়ের আগে কিংবা পরে। দু’টি পর্বেই পর্দার আড়ালে থেকেছেন রিভাবা।

 

যদিও ব্যক্তিগত জীবনে তিনি মোটেও ছাপোষা কেউ নন। বিয়ের আগে তাঁর নাম ছিল রিভা সোলাঙ্কি। কলেজ জীবন থেকে আপাদমস্তক রাজনৈতিক ঘরানায় বেড়ে উঠেছেন রিভা। কিন্তু এখানেই ছোট্ট মজা রয়েছে৷ দাদু হরি সিং সোলাঙ্কি কংগ্রসের প্রবীণ নেতা। পরিবারের বাকিদের মধ্যেও কংগ্রেসের প্রভাব যথেষ্ট রয়েছে। তবু রিয়া সেই আবর্ত ছেড়ে বেরিয়ে আসেন।

 

উচ্চশিক্ষার জন্য ভর্তি হন রাজকোটের আত্মীয় ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড সায়েন্সে। মেকানিক্যাল ইইঞ্জিনিয়ারিং-এ গ্র‍্যাজুয়েশন শেষ করেন তিনি। তারপর ধীরে ধীরে রাজনীতির ময়দানে প্রবেশ।

 

সেই সূত্রে গত বছর ক্ষত্রিয় জাতির দক্ষিণপন্থী সংগঠন কার্নি সেনায় নাম লেখান রিভা। এর আগে ২০১৯ সালে বিজেপিতে নাম লিখিয়েছিলেন তিনি। সেই মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষিমন্ত্রী আর সি ফালদু এবং জামনগরের সাংসদ পুনম মাদাম।

 

এ তো গেল রাজনীতির কথা। যেখানে রীতিমতো মেপে পা ফেলেছেন রিভা। অন্যদিকে জাডেজার সঙ্গে প্রেমপর্বের শুরুটা কিন্তু হয়েছিল আকস্মিকভাবেই। একটি পার্টিতে হঠাৎ আলাপ। তারপর সম্পর্কে জড়িয়ে পড়া। যদিও রিভা আর জাদেজার বোন নয়না অনেক দিনের বন্ধু।

 

যাই হোক। ২০১৬ সালে দু’জনে পাকাপাকিভাবে বিয়ের সিদ্ধান্ত নেন। রাজকোটে কাছের আত্মীয় ও বন্ধুবান্ধবদের উপস্থিতিতে ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে সম্পন্ন হয়৷ এক বছর পর দম্পতির কোল আলো করে জন্ম নেয় মেয়ে নিধ্যানা।

 

এরপর মিডিয়ার প্রচারের আলো দূরে সরিয়ে রাখতে শুরু করেন জাডেজা ও তাঁর সহধর্মিণী৷ তাই আইপিএল কিংবা জাতীয় দলের হয়ে খেলোয়াড় জাডেজা যতটা সামনে এসেছেন, তাঁর ব্যক্তিগত জীবন ঠিক ততটাই আড়ালে রয়ে গিয়েছে। 

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More