তামিলনাড়ুতে ভোটের প্রচারে গিয়ে যোগী বললেন অভিনন্দন বর্তমানের কথা

দ্য ওয়াল ব্যুরো : আগামী ৬ এপ্রিল বিধানসভা ভোট হবে তামিলনাড়ুতে। তার আগে বৃহস্পতিবার সেখানে প্রচার করতে গিয়েছেন বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ভাষণে তিনি উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের প্রশংসা করেন। সেই সঙ্গে বলেন, কেন্দ্রীয় সরকার ‘ডিফেন্স করিডোর’ তৈরি করেছিল বলেই অভিনন্দন সফল হতে পেরেছিলেন।
২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরার কাছে লেথপোরায় জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর সিআরপিএফ-এর কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। আত্মঘাতী এই হামলায় শহিদ হন ৪৪ জন জওয়ান। ফিদাঁয়ে হামলার দায় স্বীকার করে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। এই ঘটনার ১৩ দিনের মাথায় পাল্টা প্রত্যাঘাত করে ভারতীয় বায়ুসেনা। পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে অবস্থিত জইশের সবচেয়ে শক্তিশালী এবং সক্রিয় ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়।
পরের দিন ভারতের ভূখণ্ডে হানা দেয় পাক যুদ্ধবিমান। সেই সময়েই মিগ-২১ জেট বাইসনের সাহায্যে পাক যুদ্ধবিমান এফ-১৬ গুলি করে নামান উইং কম্যান্ডার অভিনন্দন। সেই সময় নিয়ন্ত্রণোরেখা পেরিয়ে পাক ভূখণ্ডে প্রবেশ করে তাঁর যুদ্ধবিমান। আহত অবস্থায় পাকিস্তানের সেনার হাতে বন্দি হন অভিনন্দন বর্তমান। দীর্ঘ ৬০ ঘণ্টা পর তাঁকে মুক্তি দেয় ইসলামাবাদ।
এই প্রসঙ্গ উল্লেখ করে যোগী বলেন, ডিফেন্স করিডোর গঠন করলে কী উপকার হয়, তার প্রমাণ পাওয়া যাবে কোয়েমবত্তুরে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রথম এনডিএ সরকারের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন কোয়েমবত্তুরে ডিফেন্স করিডোর তৈরি করেন। তার ফল এতদিনে পাওয়া যাচ্ছে।
তামিলনাড়ুতে বিরোধী ডিএমকে-কংগ্রেস জোটের সমালোচনা করে যোগী বলেন, তারা মহিলাদের সম্মান করতে জানে না। এই প্রসঙ্গে তিনি মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী সম্পর্কে ডিএমকে-র ডি রাজার মন্তব্য উল্লেখ করেন।
তামিলনাড়ুতে বিরোধী জোটে আসন ভাগাভাগি নিয়ে একসময় বিরোধ শুরু হয়েছিল। তামিলনাড়ুতে অন্তত ৩০টি আসন চেয়েছিল কংগ্রেস। কিন্তু ২৫টির বেশি ছাড়তে রাজি হয়নি ডিএমকে।
গত ১০ বছর ধরে তামিলনাড়ুর সরকারে রয়েছে এআইএডিএমকে। তারা এবার নির্বাচনে ২০টি আসন ছেড়েছে জোটসঙ্গী বিজেপিকে। কিন্তু এবার ক্ষমতায় আসার ব্যাপারে আশাবাদী ডিএমকে নেতা স্ট্যালিন। তাই বিরোধী দলগুলিকে একসঙ্গে নিয়ে ভোটের ময়দানে নামার পরিকল্পনা করেছেন তিনি। কংগ্রেস ছাড়াও সিপিএমও রয়েছে ডিএমকের সঙ্গে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More