২ টাকার পুরনো কয়েন বেচে ৫ লক্ষ টাকা! আজগুবি কাহিনি নয়, সত্যিই ঘটছে এমনটা

দ্য ওয়াল ব্যুরো: মাত্র ২ টাকার বিনিময়ে লাখপতি হওয়ার সুযোগ! আজগুবি গল্প নয়, একেবারে বাস্তব! এই সুযোগ পেতে পারেন যে কোনও কেউ। সৌজন্যে দু’টাকার পুরনো কয়েন!

ইদানীং পুরনো নোটের বা কয়েনের চাহিদা বাড়তে শুরু করেছে। অনেকেই সংগ্রহে রাখার জন্য এগুলি কিনছেন বিভিন্ন ই-কমার্স সাইট থেকে। ফলে সেরকম কোনও জায়গায় বেচতে পারলে, পুরনো কয়েন বা নোটের বিনিময়ে অনেক টাকা রোজগার করা সম্ভব। সম্প্রতি কুইকার নামের এমনই এক কেনা-বেচা সাইটে পুরনো ২ টাকার কয়েনের দাম উঠেছে ৫ লক্ষ টাকা! তার পরেই জানাজানি হয়েছে বিষয়টি।

জানা গেছে, যে কয়েনটি এত দামে বিক্রি হয়েছে, সেটি বাজারে এসেছিল ১৯৯৪ সালে। কয়েনটির পেছনে ভারতের জাতীয় পতাকার ছবি রয়েছে। এই কয়েন এখন আর মুদ্রণ করা হয় না। সেই অর্থে এই কয়েনের দাম অমূল্য।

আরও একটি ২ টাকার কয়েনের দাম উঠেছে ২ লক্ষ টাকা। সেটি স্বাধীনতার আগের কয়েন, রানি ভিক্টোরিয়ার ছবি রয়েছে তাতে। এছাড়াও ১৯১৮ সালের ২ টাকার ব্রিটিশ কয়েন, যাতে জর্জ কিং এম্পেররের ছবি আছে, তার দাম পৌঁছেছে সর্বোচ্চ, ৯ লক্ষ টাকায়। তবে এই কয়েন আদতেই দুর্মূল্য। খুব কম সংখ্যক মানুষের কাছেই হয়তো রয়েছে।

কুইকার সাইটে গিয়ে ছবি-সহ কয়েনের বিবরণ নথিভুক্ত করে তা বিক্রি করা যেতে পারে বলে জানাচ্ছেন কর্তৃপক্ষ। ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে দরদাম করেই ঠিক হবে মূল্য। তাহলে আর দেরি কেন, পুরনো কয়েনের ঝাঁপি খুলে বসে, চেষ্টা করাই যেতে পারে রোজগারের!

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More